আবারো আন্দোলনে যাচ্ছে প্রাথমিকের শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক,৪ এপ্রিল: জাতীয়করণ বঞ্চিত চার হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা জাতীয়করণের দাবিতে আবারো আন্দোলনের ঘোষণা দিয়েছেন। আগামী ১৬ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকরা অবস্থান কর্মসূচি পালন করবেন। বুধবার বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান সংগঠনের সভাপতি মো. মামুনুর রশিদ খোকন।

সংগঠনের সভাপতি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির শিক্ষার সুযোগ নিশ্চিত করার জন্য দুই দফায় ৩৬ হাজার ১৬০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে ইতিহাস সৃষ্টি করেন। এর ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন।

মামুনুর রশিদ বলেন, ঘোষণার মধ্যে ২৭ মে ২০১২ পূর্বে চার হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। তাদের আবেদনও ওই সময়ে ছিল। সংগঠনের মহাসচিব মো. কামাল হোসেন জানান, বঞ্চিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয়করণের দাবিতে গত বছর ২১ জানুয়ারী থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে অনশন ধর্মঘট পালন করা হয়। কিন্তু প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিদ্যালয়গুলো জাতীয়করণের আশ্বাসের পর কর্মসূচি স্থগিত করে শিক্ষকরা। এত দিনেও তা বাস্তবায়ন না হওয়ায় ফের আন্দোলনে যাওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।