Home » প্রাথমিক শিক্ষা » প্রাথমিকে কর্মকর্তাদের বড় রদবদল
shikkha_dpe

প্রাথমিকে কর্মকর্তাদের বড় রদবদল

ডেস্ক,১৮ ডিসেম্বর:
প্রাথমিকের পিটিআই ইনস্ট্রাক্টর, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ব্যাপক রদবদলের ঘটনা ঘটেছে গেল দশদিনে। একাধিক কর্মকর্তাকে স্টান্ড রিলিজও করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিকসূত্র, ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া গেছে।

গত ১৪ অক্টোবর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অফিস আদেশে ৫টি উপজেলার শিক্ষা অফিসারকে বদলি করেছে। এর মধ্য তিন উপজেলা শিক্ষা কর্মকর্তাকে ৯ ডিসেম্বর (সংশোধিত) ও বাকি দুজনকে ১০ ডিসেম্বর বদলি করা হয়। উভয় আদেশে স্বাক্ষর করেন সহকারী পরিচালক (প্রশাসন-) মো. আব্দুল আলীম।

গেল ৯ ডিসেম্বর স্বাক্ষরিত আদেশে টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহনেওয়ার পারভীনকে বদলি করা হয়েছে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা শিক্ষা অফিসে। কামারখন্দ উপজেলা শিক্ষা অফিসার সন্ধ্যা রানী সাহাকে তাড়াশ উপজেলায় এবং তাড়াশ উপজেলা শিক্ষা অফিসার আখতারুজ্জামানকে বদলি করা হয় টাঙ্গাইলের ভূয়াপুরে।

এর ২৪ ঘণ্টার মধ্যেই আবার (১০ ডিসেম্বর) বগুড়া কাহালু উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল আলমকে গাইবান্ধার সাঘাটা উপজেলা শিক্ষা অফিসার এবং সাঘাটা উপজেলা শিক্ষা অফিসার মো. আজিজুল ইসলামকে বগুড়া কাহালু উপজেলায় পাঠানো হয়।

গেল ১৭ ডিসেম্বর প্রাথমিকের ৪ জন পিটিআই ইনস্ট্রাক্টরকে বদলি করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটে বদলি আদেশ প্রকাশ করা হয়। আদেশে চাঁপাইনবাবগঞ্জ পিটিআই-এর মোহাম্মদ ফারুক হোসেনকে রাঙামাটিতে পাঠানো হয়। সুনামগঞ্জের ইনস্ট্রাক্টর মো. আতিকুর রহমানকে নেত্রকোণাতে বদলি করা হয়। গাইবান্ধার পিটিআই ইনস্ট্রাক্টর মো. সিরাজুল ইসলামকে নওগাঁতে এবং হবিগঞ্জ পিটিআই ইনস্ট্রাক্টর সুমন মল্লিককে ব্রাক্ষণবাড়িয়ায় পাঠানো হয়।

একই দিনে (১৭ ডিসেম্বর) অন্তত ১০ জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে বিভিন্ন উপজেলায় বদলি করা হয়। যাদের মধ্যে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে ৬ জন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাকে।

স্ট্যান্ড রিলিজ হওয়া কর্মকর্তাদের মধ্যে নরসিংদীর মনোহরদী উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন অর রশীদকে গাজিপুরের শ্রীপুরে, নেত্রকোণার মদন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোজাহিদুল ইসলামকে কিশোরগঞ্জ সদরে, নেত্রকোণা সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তারিক সালাউদ্দিনকে মদনে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জিশা চাকমাকে পটিয়ায়, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আলাউদ্দিনকে পটিয়ায় এবং কুমিল্লা সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হরিদাস সরকারকে লক্ষ্ণীপুরের রামগতিতে বদলি করা হয়েছে।

স্ট্যান্ড রিলিজের আদেশে বলা হয়, এসব কর্মকর্তা ৭ ডিসেম্বরের মধ্যে দায়িত্ব হস্তান্তর করবেন এবং ৮ ডিসেম্বর অবমুক্ত হবেন।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, রুটিন ওয়ার্কের অংশ হিসেবেই বদলি কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও অনেক কর্মকর্তা অধিদপ্তরে আবেদনের প্রেক্ষিতে বদলি হচ্ছেন। তবে স্ট্যান্ড রিলিজ সম্পর্কে তিনি কিছু বলেননি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Advertisements

About editor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বদলি

প্রাথমিকে নতুন নিয়োগের আগে বদলি চালুর দাবি

ডেস্ক,২২ জুলাই ২০২২: সরকারি প্রাথমিকে চলছে সহকারী শিক্ষকদের মৌখিক পরীক্ষা। এরপর সারাদেশের প্রাথমিকে নতুন শিক্ষক নিয়োগ দেয়া হবে। তবে নতুন শিক্ষক নিয়োগের আগেই বদলি কার্যক্রম চালুর চিন্তা করছে প্রাথমিক ও ...

primary1

প্রাথমিকের পাঠ্যপুস্তক হবে সহজ, যা শিশুকে আনন্দ দেবে

ডেস্ক,২০ জুলাই ২০২২: প্রাথমিকের পাঠ্যপুস্তক সহজ, সরল ও প্রাঞ্জলভাবে লেখার আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান। তিনি বলেন, প্রাথমিক স্তরের পাঠ্যবই এমনভাবে লিখতে হবে, যাতে ...

Mass Education Ministry 1

প্রাথমিকে বদলি শুরু বুধবার

ডেস্ক,২৮ জুন ২০২২: দীর্ঘ দুই বছর পর প্রাথমিকে শিক্ষক বদলির পাইলটিং কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল বুধবার। গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় অনলাইন বদলির উদ্বোধন করবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এসময় ...

dd dhaka

চাকরি হারালেন প্রাথমিকের সেই আলোচিত উপপরিচালক

নিজস্ব প্রতিবেদক,২৮ জুন ২০২২: শিক্ষকদের উপর বেপোরোয়া চাঁদাবাজি, ভয়-ভীতি প্রদর্শন ও হয়রানির অভিযোগে চাকরি গেল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ঢাকা অঞ্চলের উপ-পরিচালক মো. ইফতেখার হোসেন ভূঁইয়ার। মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা ...

hit counter