Home » প্রাথমিক শিক্ষা » প্রাথমিকে কর্মকর্তাদের বড় রদবদল
shikkha_dpe

প্রাথমিকে কর্মকর্তাদের বড় রদবদল

ডেস্ক,১৮ ডিসেম্বর:
প্রাথমিকের পিটিআই ইনস্ট্রাক্টর, উপজেলা শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ব্যাপক রদবদলের ঘটনা ঘটেছে গেল দশদিনে। একাধিক কর্মকর্তাকে স্টান্ড রিলিজও করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিকসূত্র, ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া গেছে।

গত ১৪ অক্টোবর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অফিস আদেশে ৫টি উপজেলার শিক্ষা অফিসারকে বদলি করেছে। এর মধ্য তিন উপজেলা শিক্ষা কর্মকর্তাকে ৯ ডিসেম্বর (সংশোধিত) ও বাকি দুজনকে ১০ ডিসেম্বর বদলি করা হয়। উভয় আদেশে স্বাক্ষর করেন সহকারী পরিচালক (প্রশাসন-) মো. আব্দুল আলীম।

গেল ৯ ডিসেম্বর স্বাক্ষরিত আদেশে টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহনেওয়ার পারভীনকে বদলি করা হয়েছে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা শিক্ষা অফিসে। কামারখন্দ উপজেলা শিক্ষা অফিসার সন্ধ্যা রানী সাহাকে তাড়াশ উপজেলায় এবং তাড়াশ উপজেলা শিক্ষা অফিসার আখতারুজ্জামানকে বদলি করা হয় টাঙ্গাইলের ভূয়াপুরে।

এর ২৪ ঘণ্টার মধ্যেই আবার (১০ ডিসেম্বর) বগুড়া কাহালু উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল আলমকে গাইবান্ধার সাঘাটা উপজেলা শিক্ষা অফিসার এবং সাঘাটা উপজেলা শিক্ষা অফিসার মো. আজিজুল ইসলামকে বগুড়া কাহালু উপজেলায় পাঠানো হয়।

গেল ১৭ ডিসেম্বর প্রাথমিকের ৪ জন পিটিআই ইনস্ট্রাক্টরকে বদলি করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটে বদলি আদেশ প্রকাশ করা হয়। আদেশে চাঁপাইনবাবগঞ্জ পিটিআই-এর মোহাম্মদ ফারুক হোসেনকে রাঙামাটিতে পাঠানো হয়। সুনামগঞ্জের ইনস্ট্রাক্টর মো. আতিকুর রহমানকে নেত্রকোণাতে বদলি করা হয়। গাইবান্ধার পিটিআই ইনস্ট্রাক্টর মো. সিরাজুল ইসলামকে নওগাঁতে এবং হবিগঞ্জ পিটিআই ইনস্ট্রাক্টর সুমন মল্লিককে ব্রাক্ষণবাড়িয়ায় পাঠানো হয়।

একই দিনে (১৭ ডিসেম্বর) অন্তত ১০ জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারকে বিভিন্ন উপজেলায় বদলি করা হয়। যাদের মধ্যে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে ৬ জন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তাকে।

স্ট্যান্ড রিলিজ হওয়া কর্মকর্তাদের মধ্যে নরসিংদীর মনোহরদী উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হারুন অর রশীদকে গাজিপুরের শ্রীপুরে, নেত্রকোণার মদন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোজাহিদুল ইসলামকে কিশোরগঞ্জ সদরে, নেত্রকোণা সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তারিক সালাউদ্দিনকে মদনে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জিশা চাকমাকে পটিয়ায়, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. আলাউদ্দিনকে পটিয়ায় এবং কুমিল্লা সদর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা হরিদাস সরকারকে লক্ষ্ণীপুরের রামগতিতে বদলি করা হয়েছে।

স্ট্যান্ড রিলিজের আদেশে বলা হয়, এসব কর্মকর্তা ৭ ডিসেম্বরের মধ্যে দায়িত্ব হস্তান্তর করবেন এবং ৮ ডিসেম্বর অবমুক্ত হবেন।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম বলেন, রুটিন ওয়ার্কের অংশ হিসেবেই বদলি কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও অনেক কর্মকর্তা অধিদপ্তরে আবেদনের প্রেক্ষিতে বদলি হচ্ছেন। তবে স্ট্যান্ড রিলিজ সম্পর্কে তিনি কিছু বলেননি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

x

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক,১৫ মে ২০২১: দেশে চলমান করোনা ভাইরাস পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আরেক দফা বাড়িয়েছে শিক্ষা মন্ত্রণালয়। স্কুল-কলেজের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। শনিবার (১৫ ...

shikkhabarta

প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি ৫০০ টাকা করার সুপারিশ

নিউজ ডেস্ক মে ১০, ২০২১: করোনা পরিস্থিতিতে ২০২০ সালের জুন থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত শিক্ষাখরচ বেড়েছে ১২ গুণ। ফলে শিক্ষার সুযোগপ্রাপ্তিতে সংকট তৈরি হয়েছে। স্কুলগামী ছেলেশিশুদের ৮ শতাংশ এবং ...

mujuru_shikkha

সব প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করতে হবে

নিজস্ব প্রতিবেদক | ১০ মে, ২০২১ দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় উদ্যোগে শহীদ মিনার স্থাপনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। নির্ধারিত নকশা অনুসারে পাঁচ স্তম্ভ বা তিন স্তম্ভ বিশিষ্ট শহীদ ...

এপ্রিলে করোনায় প্রাথমিকের ২৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,৮মে ২১: এপ্রিল মাসে করোনায় আক্রান্ত হয়ে প্রাথমিক স্কুলের ১ হাজার ১৫৭ জন শিক্ষক-কর্মচারী আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ জন। সুস্থ হয়েছেন ৯৮৫ জন। মাধ্যমিক ও কলেজ ...

hit counter