৭ দফা দাবীতে প্রাথমিক শিক্ষকদের আন্দোলন শুরু

ডেস্ক,১৪ সেপ্টেম্বর, ২০১৯:
বেতন বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রীর অফিস অভিমুখে পদযাত্রা, স্মারকলিপি প্রদান ও মানবন্ধন কর্মসূচি ঘোষণা করেছেন প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা। শুক্রবার রাজধানীতে অনুষ্ঠিত একই সমিতির দুটি পৃথক ব্যানারে পৃথক সংবাদ সম্মেলন থেকে এসব কর্মসূচি ঘোষণা করেছেন। প্রাথমিক শিক্ষকদের যথাক্রমে দশম ও এগারোতম গ্রেডের প্রস্তাব অর্থ মন্ত্রণালয় নাকচ করায় ক্ষুব্ধ হয়ে এসব কর্মসূচি ঘোষণা করেছেন। ১৯ সেপ্টেম্বর থেকে রাজপথে নামছেন তারা।



শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে বেতন বৈষম্য নিরসনের এক দফা দাবিতে ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর অফিস অভিমুখে পদযাত্রা। তার আগে একইদিন সকালে জাতীয় প্রেসক্লাবের সামেনে মানববন্ধন করবে সারাদেশ থেকে আসা শিক্ষকরা। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম এ কর্মসূচি ঘোষণা করেন।

অপর সংগঠনের সদস্যরা আগামী ২৩ অক্টোবর সকালে প্রধানমন্ত্রীর অফিস অভিমুখে পদযাত্রা করে স্মারকলিপি পেশ করবেন। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির ব্যানারে পদযাত্রা শুরুর আগে একই দিনে সকাল এগারোটায় তারা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন তারা। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর তোপখানায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির উদ্যোগে “প্রাথমিক শিক্ষকদের উন্নীত গ্রেডের বেতনের প্রস্তাব অর্থ মন্ত্রণালয় কর্তৃক নাকচ করায় ০৭ দফা দাবিতে” এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক গাজীউল হক চৌধুরী। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন সভাপতি মো. আনোয়ারুল ইসলাম তোতা। উপস্থিত ছিলেন সহ সভাপতি শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক আবু ওয়াদুদ ভূইয়া, সিনিয়র সহ সভাপতি কামরুল হাসান ভূইয়া, কমল বক্সী, তরিকুল ইসলাম, ফজলুর রহমান, আরিফ দেওয়ান, মনির হোসেন, মমতাজ মহল, সিরাজুল ইসলাম, ইউনুস, সৈয়দ নাজমুল হোসেন লিটু, জাকির আহমেদ, মিজানুর রহমান প্রমুখ।

কর্মসূচি: ২৩ অক্টোবর বেলা ১১টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সারা বাংলাদেশের প্রাথমিক শিক্ষকদের নিয়ে শিক্ষক মানববন্ধন ও প্রধানমন্ত্রীর অফিস অভিমুখে পদযাত্রা। এর আগে ১৯ ও ২৬ সেপ্টেম্বর বিকেলে দেশের প্রতিটি উপজেলায় মানববন্ধন। ৩০ ডিসেম্বরে মধ্যে দাবি বাস্তবায়ন না হলে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।