৫১৩ রানের টার্গেট সামনে নিয়ে লড়ছে বাংলাদেশ

Image

নিজস্ব প্রতিবেদক,১৬ ডিসেমব্র ২০২২:

প্রথম ইনিংসে ১০ উইকেটে ৪০৪ রান তোলা ভারত নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। এতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৩ রান। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৪২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে বাংলাদেশ। আগামীকাল নাজমুল হোসেন শান্ত ২৫ ও জাকির হাসান ১৭ রান নিয়ে পুনরায় ব্যাট করতে নামবেন।

আরো পড়ুনঃ অলআউট করলেও বাংলাদেশকে ফলোঅনের লজ্জা দিল না ভারত
দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭০ রানে প্রথম উইকেট হারায় ভারত। কেএল রাহুলকে ফেরান খালেদ আহমেদ। এরপর চেতেশ্বর পূজারার সঙ্গে ১১৩ রানের জুটি বাঁধেন শুভমন গিল। সেঞ্চুরি হাঁকিয়ে শুভমন ফিরলে ভাঙে এই জুটি। ১১০ রান করেন এই ওপেনার। সেঞ্চুরি তুলে নেন পূজারাও। ১৩০ বলে ১০২ রানে অপরাজিত থাকেন তিনি।

আরো পড়ুন: ফাইনালের আগে মেসির চোট।। নামেননি অনুশীলনে

বিরাট কোহলি করেন ১৯* রান। প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

খালেদের শিকার কেএল রাহুল

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৭০ রানে প্রথম উইকেট হারালো ভারত। ৬২ বলে ২৩ রান করা কেএল রাহুলকে ফেরালেন খালেদ আহমেদ। ২৩তম ওভারের চতুর্থ বলে খালেদকে খেলতে গিয়ে তাইজুল ইসলামের তালুবন্দি হন ভারতীয় অধিনায়ক।
২৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৭৪ রান। ৮২ বলে ৬ বাউন্ডারিতে ৪৮ রান নিয়ে ক্রিজে আছেন শুভমন গিল। এতে ৩২৮ রানের লিড হলো ভারতের।

১৫০ রানে থামলো বাংলাদেশের প্রথম ইনিংস 

ভারতের দেয়া ৪০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৩৩ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ১৬ এবং ইবাদত হোসেন ১৩ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনে দলীয় সংগ্রহে মাত্র ১৭ রান যোগ করে এই দুই ব্যাটার আউট হন। আর ১৫০ রানে থামে টাইগারদের প্রথম ইনিংসের খেলা। ৮২ বলে ২ চার ও ১ ছক্কায় ২৫ রান করেন মিরাজ। ইবাদতের সংগ্রহ ১৭ রান। ২৮৬ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত।

বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত রান করেন মুশফিকুর রহীম। ৫৮ বলে ৩ চারে ২৮ রান করেন তিনি। এছাড়া জাকির হাসান ২০, লিটন দাস ২৪ এবং নুরুল হাসান সোহান ১৬ রান করেন। বাকিদের কেউ পেরোতে পারেননি দুই অঙ্কের কোঠা।

ভারতের কুলদীপ যাদব ১৬ ওভারে মাত্র ৪০ রান দিয়ে ৫ উইকেট নেন। মোহাম্মদ সিরাজের সংগ্রহ ৩ উইকেট। একটি করে উইকেট পান উমেশ যাদব ও অক্ষর প্যাটেল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।