জন্মনিবন্ধন জালিয়াতি করে সরকারি স্কুলে ভর্তির একাধিক আবেদন

Image

নিজস্ব প্রতিবেদক,১৬ ডিসেমব্র ২০২২: রাজশাহীতে সরকারি মাধ্যমিক স্কুলে শিশুদের লটারির মাধ্যমে ভর্তির জন্য জন্মনিবন্ধন জালিয়াতির অভিযোগ উঠেছে। নাম-ঠিকানা এক থাকলেও জন্মনিবন্ধন নম্বর জালিয়াতি করে অভিভাবকরা একাধিক আবেদন করেছেন সন্তানের জন্য।

একই শিক্ষার্থীর একাধিক স্কুলে লটারিতে নাম ওঠার পর বিষয়টি কর্তৃপক্ষের নজরে এসেছে। ভর্তি সংক্রান্ত কমিটির সভায় এই শিক্ষার্থীদের ভর্তি বাতিল করা হয়েছে। তারা অন্য কোনো সরকারি স্কুলে ভর্তির সুযোগ পাবে না।

আরো পড়ুন: অগ্রণী স্কুল এন্ড কলেজে একাদশে ভর্তি বিজ্ঞপ্তি

রাজশাহী জেলা প্রশাসনের একটি সূত্র জানায়, সরকারি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে ভর্তির জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) লটারি করে। এতে কারিগরি সহায়তা দেয় টেলিটক। গত ৬ ডিসেম্বর অনলাইনে লটারিতে ভর্তির আবেদনের শেষ তারিখ ছিল। ১২ ডিসেম্বর লটারিতে ফল ঘোষণা করা হয়।

রাজশাহীর সাতটি সরকারি বিদ্যালয়ের মধ্যে চারটির ফলে দেখা যায়, একজন শিক্ষার্থীর নাম একাধিকবার এসেছে। কোনো শিক্ষার্থীর প্রভাতি শাখাতেও আছে আবার দিবা শাখাতেও আছে। ভর্তি সংক্রান্ত কমিটি বিষয়টি অনুসন্ধান করতে গিয়ে দেখতে পায়, যে শিক্ষার্থীদের নাম একাধিকবার এসেছে তাদের নাম, বাবা ও মায়ের নাম এক থাকলেও জন্মনিবন্ধন নম্বরের কয়েকটি ডিজিট আলাদা।

কমিটির পক্ষ থেকে বলা হচ্ছে, এ ধরনের শিক্ষার্থীরা একাধিক নিবন্ধন নম্বর ব্যবহার করে একাধিকবার আবেদন করেছে। এ কারণে তাদের নাম লটারিতে একাধিকবার এসেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।