৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে রোববার

Image

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে লক্ষাধিক শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তি আগামী রোববার (৩১ মার্চ) প্রকাশিত হতে পারে। সবকিছু ঠিক থাকলে এদিনই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সোমবার (২৫ মার্চ) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তা  এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান বলেন, সবকিছু ঠিক থাকলে মার্চেই ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এর বেশি এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়।

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য তথ্য সংগ্রহ শুরু হয়। গত ১৮ মার্চ তথ্য সংগ্রহ শেষ হয়। পরবর্তীতে শূন্য পদের তথ্য সংশোধনের সময় দেয় এনটিআর। আজ সোমবার তথ্য সংশোধনের সময়সীমা শেষ হবে।

আরো পড়ুন: ১৭তম নিবন্ধনধারীদের কপাল পুড়ছে

এনটিআরসিএর একটি সূত্র জানিয়েছে, স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৯৬ হাজার ৮০৬টি শূন্য পদের তথ্য পাওয়া গেছে। এর মধ্যে স্কুল পর্যায়ে ৪২ হাজার ৮৬৬টি পদ শূন্য রয়েছে। এছাড়া কলেজ পর্যায়ে ৪ হাজার ৩৭১, কারিগরিতে ১ হাজার ৯৫৭ এবং মাদ্রাসায় ৪৭ হাজার ৬১২টি পদ শূন্য রয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে আগামী রোববার গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। তবে এর আগেও গণবিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। কোনো জটিলতা তৈরি হলে এপ্রিলেএ শুরুতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম বলেন, আমরা চলতি (মার্চ) মাসেই ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই। সেভাবেই কাজ এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রসঙ্গত, স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে প্রতিবছর একাধিক গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা রয়েছে এনটিআরসিএ’র। এজন্য বছরে একাধিকবার শূন্য পদের তথ্যও সংগ্রহ করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।