৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি কাল, সর্বোচ্চ পদ স্বাস্থে

Image

৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আগামীকাল বৃহস্পতিবার প্রকাশিত হবে। এ বিসিএসে মাধ্যমে ৩ হাজারের অধিক ক্যাডার নিয়োগ দেওয়া হবে। নন-ক্যাডারে প্রাথমিকভাবে কিছু পদ চূড়ান্ত করা গেলেও পরবর্তীতে সেটি বাড়ানো হবে। আজ বুধবার সরকারি কর্ম কমিশনের একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

পিএসসির একজন উচ্চপর্যায়ের কর্মকর্তা শিক্ষাবার্তাকে বলেন, ‘৪৬তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ৩ হাজার ১০০ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে।’ তবে এই ক্যাডারে কতজনকে নিয়োগ দেওয়া হবে তা জানাননি ওই কর্মকর্তা।

আরো পড়ুন: ডিসেম্বরে তিন বিসিএসের ফল প্রকাশ করতে চায় পিএসসি

ওই কর্মকর্তা আরও জানান, ‘৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার এবং নন-ক্যাডার উভয়েরই পদের সংখ্যা উল্লেখ থাকবে। তবে নন-ক্যাডারে যে সংখ্যা থাকবে সেটি চূড়ান্ত নয়। আমরা নন-ক্যাডারের সব শূন্য পদ যাচাই করতে পারিনি। সেজন্য প্রাথমিকভাবে কিছু পদের তথ্য উল্লেখ থাকবে।’

পিএসসির একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তিতে নন-ক্যাডারে প্রায় ৩০০ পদের কথা উল্লেখ করা হবে। তবে এই বিসিএসের মৌখিক পরীক্ষা শেষে পুনরায় নন-ক্যাডারের তথ্য সংগ্রহ করা হবে। তখন পদ আরও বাড়বে।

এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন শিক্ষাবার্তাকে বলেন, ‘৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আগামীকাল বৃহস্পতিবার প্রকাশিত হবে। এই বিসিএসের মাধ্যমে ৩ হাজারের বেশি ক্যাডার নিয়োগ দেওয়া হবে।

এদিকে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি ৩০ নভেম্বর প্রকাশিত হলেও বয়স গণনা হবে ১ নভেম্বর থেকে। পিএসসির  নিয়োগ বিধিমালা অনুযায়ী- যে মাসে বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে, সেই মাসের ১ তারিখ থেকে বয়স গণনা করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।