৪৩তম বিসিএস: ফের খাতা নিরীক্ষণের দাবি ২৪ পরীক্ষার্থীর

Image

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণ করে নতুন করে ফলাফল প্রকাশের দাবি জানিয়েছেন পরীক্ষায় অংশ নেয়া ২৪ জন প্রার্থী। এ নিয়ে বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান বরাবর লিখিত আবেদন করেছেন তারা। বৃহস্পতিবার (৩১ আগস্ট) ২৪ জনের পক্ষে আবু তাহের নামে এক প্রার্থী এ আবেদন করেন।

আরো পড়ুন: ৪০তম বিসিএস নন-ক্যাডারে ফের আবেদনের সুযোগ

আবেদনে বলা হয়েছে, আমরা ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীবৃন্দ। আমাদের লিখিত পরীক্ষা যথেষ্ট ভালো হয়েছিল এবং আমাদের প্রত্যাশিত গড় নম্বর ছিল পাশ নম্বরের চেয়ে অনেক বেশি। অথচ আমরা লিখিত পরীক্ষার ফলাফল শিটে আমাদের রেজিস্ট্রেশন নম্বর খুঁজে পাইনি। ৪৩তম বিসিএস লিখিত পরীক্ষায় নিয়োগকৃত পরীক্ষকদের খাতা মূল্যায়নে ১০ হাজার খাতায় গরমিল এবং পিএসসির নম্বর ইনপুটে গরমিলের নিউজ একাধিক অনলাইন পত্রিকা এবং প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে।

সেখানে আরও বলা হয়েছে, পিএসসির যথেষ্ট সদিচ্ছা থাকা সত্ত্বেও অনভিপ্রেত কোনো কারণে এমনটি ঘটতে পারে। পূর্ববর্তী ৩৮তম বিসিএসে ০১৯৪৭৬ রেজিষ্ট্রেশনধারীর অন্যান্য বিষয়ে খুব ভাল নম্বর থাকা সত্ত্বেও ইংরেজি বিষয়ে মাত্র ২৭ নম্বর প্রাপ্তি মুদ্রণজনিত ভুল বলেই প্রতীয়মান হয়।

লিখিত পরীক্ষা ভালো হওয়া সত্ত্বেও ফলাফল না আসায় লিখিত পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণ করে পুণরায় ফলাফল প্রকাশের দাবি জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভুক্তভোগী প্রার্থী বলেন, এখন পর্যন্ত আমাদের মধ্যে ৬৫ জন ফলাফল নিয়ে সমস্যার সম্মুখীন হয়েছি। যাদের মধ্যে বেশ কয়েকজন রয়েন ৪০তম ও ৪১তম বিসিএসে নন ক্যাডার। তারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় হতাশার মধ্যে রয়েছেন।

তিনি আরও জানান, ৪১তম বিসিএস পরীক্ষার ফলাফলেও এমন সমস্য হয়েছিল। তবে ফলাফল প্রকাশের ২-৩ ঘন্টা পর আবার রেজাল্ট সাইট থেকে তুলে নেওয়া হয়। আমরা ভেবেছিলাম এবারও তেমন কিছু একটা হবে। আমরা জেনেছি, এর আগে মুদ্রণজনিত সমস্য হওয়ার কারণে মুদ্রাক্ষরিকদের মৌখিকভাবে তিরষ্কার করা করেছিল কর্তৃপক্ষ।

আবেদনের বিষয়ে তিনি বলেন, আমরা পিএসপির যথাযথ কর্তৃপক্ষের কাছে আবেদন জমা দিয়েছি। তারা আমাদের স্বান্ত্বনামুলক আশ্বাস দিয়েছে। আমরা চাই এর সুষ্ঠু সমাধান হোক। সামন্য ভুলে অনেকের ক্যারিয়ার এখন হুমকির মুখে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।