৪৩তম বিসিএসের ফল চলতি মাসে: পিএসসি চেয়ারম্যান

৪৩তম বিসিএসের ফল

নিজস্ব প্রতিবেদক,৪ মে ২০২৩:  ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতায় পুনর্মূল্যায়নের কাজ শেষ পর্যায়ে । আশা করছি চলতি মে মাসে এই বিসিএসের ফল প্রকাশ করতে পারব।

গতকাল বুধবার নিজ কার্যালয়ে দৈনিক শিক্ষাবার্তাকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

আরো পড়ুন: ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি জানুয়ারিতে, বয়সে ছাড় পাবেন প্রার্থীরা

তিনি বলেন, আমরা সম্পূর্ণ নির্ভুলভাবে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে চাই। কোনো প্রার্থী যেন কোনো অভিযোগ তুলতে না পারেন সেজন্য খাতাগুলো পুনর্মূল্যায়ন করা হচ্ছে। সেজন্য ফল প্রকাশে কিছুটা বিলম্ব হচ্ছে।

পিএসসি চেয়ারম্যান বলেন, আমরা তড়িঘড়ি করে ফল প্রকাশ করতে চাই না। কারণ ফল প্রকাশে কোনো ভুল হলে আইনি জটিলতায় পড়তে হবে। কোনো প্রার্থী যদি ১০ বছর পরও অভিযোগ তোলে তখন এটি নিয়ে বড় ধরনের সমস্যায় পড়তে হবে। আমরা চাই না ফল নিয়ে কোনো ঝামেলা হোক। তাই পুঙ্খানুপুঙ্খভাবে ৪৩তম বিসিএসের ফল পুনর্মূল্যায়ন করা হচ্ছে।

সোহরাব হোসাইন আরও বলেন, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের সুনির্দিষ্ট কোনো তারিখ বলা সম্ভব নয়। তবে আমরা চেষ্টা করছি চলতি মে মাসের মধ্যে ফল প্রকাশ করার। আশা করছি মে মাসের মধ্যে ফল প্রকাশ করতে পারবো।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।