৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি জানুয়ারিতে, বয়সে ছাড় পাবেন প্রার্থীরা

Image
নিজস্ব প্রতিবেদক,৪ মে ২০২৩: আগামী বছরের জানুয়ারি মাসে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা হাতে নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। জানুয়ারি মাসে বিজ্ঞপ্তি হলেও নভেম্বর মাস অনুযায়ী চাকরিপ্রার্থীদের বয়স বিবেচনায় নেওয়া হবে।

পিএসসি’র একটি সূত্র জানিয়েছে, এক বছরে একটি বিসিএস শেষ করার পরিকল্পনা ৪৫তম বিসিএস থেকে নেওয়া হয়েছিল। তবে কিছু জটিলতার কারণে সেটি সম্ভব হয়। গত মার্চ মাসে ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের কথা থাকলে সেটি পিছিয়ে আগামী ১৯ মে করা হয়েছে।

আরো পড়ুন: ৪৫তম বিসিএসের প্রিলিতে যেভাবে আসন বিন্যাস করবে পিএসসি

ওই সূত্র জানায়, ৪৫তম বিসিএস থেকে না হলেও ৪৬তম বিসিএস থেকে এক বর্ষপঞ্জিতে একটি বিসিএস শেষ করতে চায় পিএসসি। এজন্য প্রতি ছয় মাস অন্তর একটি করে বিসিএসের ফল প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের জানুয়ারি মাসের শুরুতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন শিক্ষাবার্তাকে বলেন, আমরা চাই জানুয়ারি মাসের শুরুতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে। নভেম্বরে যাদের বয়স শেষ হয়ে যাবে আমরা তাদেরকেও আবেদনের সুযোগ দেব। তাদের জন্য বয়সে ছাড় দেওয়া হবে। আমরা কাউকে বঞ্চিত করবো না।

৪৬তম বিসিএস থেকে এক বছরে একটি বিসিএস শেষ করার পরিকল্পনা করা হয়েছে জানিয়ে পিএসসি চেয়ারম্যান আরও বলেন, ৪৬তম বিসিএস থেকে জানুয়ারি টু ডিসেম্বর আমরা প্রত্যেকটা পরীক্ষা শেষ করার পরিকল্পনা করা হয়েছে। আমরা সবকিছু গুছিয়ে এনেছি। এখন আমাদের ফল পাবার সময়।

তিনি আরও বলেন, বিসিএসে অনেক জট লেগে আছে। এখন একটি বিসিএস শেষ করতে ৩ থেকে সাড়ে ৩ বছর সময় লাগে। তবে আমরা এই জট থেকে বেরিয়ে আসতে চাই। বিসিএসকে জটমুক্ত করতে সব ধরনের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।