২২৭ পরীক্ষার্থীর ২১৯ জনই পেলো জিপিএ-৫

Image

এসএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ প্রাপ্তিতে এবারও বগুড়ায় শীর্ষস্থান ধরে রেখেছে জিলা স্কুল। এ প্রতিষ্ঠান থেকে এবার ২২৭ পরীক্ষার্থীর মধ্যে ২১৯ জিপিএ-৫ পেয়েছেন। গত বছরের পরীক্ষাতেও জিলা স্কুল বগুড়ায় শীর্ষস্থান অর্জন করেছিল।

এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তিতে রাজশাহী শিক্ষা বোর্ডে প্রথম স্থান দখল করেছে বগুড়া। এই জেলা থেকে ৬ হাজার ৩৫৭ জন জিপিএ-৫ পেয়েছে।

আরো পড়ুন: ২৭৮ শিক্ষার্থীর মধ্যে জিপিএ ফাইভ ২৭০ জনের

শতভাগ পাসসহ পরীক্ষার্থী অনুপাতে জিপিএ-৫ প্রাপ্তির ক্ষেত্রে দ্বিতীয় স্থানে আছে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এবার এ প্রতিষ্ঠানে ২৩৯ পরীক্ষার্থীর মধ্যে ৯৩ দশমিক ৩০ শতাংশ অর্থাৎ ২২৩ জন জিপিএ-৫ পেয়েছে।

তৃতীয় স্থানে আছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। ওই প্রতিষ্ঠান থেকে এবার ৩৩২ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০২ জন বা ৯০ দশমিক ৯৬ শতাংশই জিপিএ-৫ পেয়েছে। এর পরের স্থানে আছে বগুড়া আরডিএ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে পরীক্ষায় অংশ নেওয়া ২৪৪ পরীক্ষার্থীর মধ্যে ২১৫ জন বা ৮৮ দশমিক ১১ শতাংশ জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

বগুড়া জেলা অফিস সূত্রে জানা যায়, এ বছর বগুড়া জেলায় ৪০টি কেন্দ্রে এসএসসি পরীক্ষায় ৩৫ হাজার ৬৯৭ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৩১ হাজার ৮০৫ জন শিক্ষার্থী। পাসের হার ৮৯ দশমিক ১০ শতাংশ। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৩৫৭ জন। পরীক্ষায় ছাত্রের সংখ্যা ছিল ১৮ হাজার ৪৭৭ জন আর ছাত্রীর সংখ্যা ছিল ও ১৭ হাজার ২৬৯ জন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।