২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যায়নকৃত বঞ্চিত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ

Image

২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যায়নকৃত বঞ্চিত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের সুযোগ পাচ্ছে। বাদ পড়া শিক্ষা প্রতিষ্ঠানের অনুরোধে এ সময় বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়। বিভিন্ন কারণে তারা সেই বছর রেজিস্ট্রেশন করতে পারেনি। আগামী ৬ থেকে ১০ জুলাই পর্যন্ত নির্ধারিত ব্যাংকে এ অর্থ জমা দেওয়া যাবে।

মঙ্গলবার (৪ জুলাই) ঢাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন: নবম শ্রেণির রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩ সালে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। এ সময় লক্ষ করা যাচ্ছে, কিছু কিছু প্রতিষ্ঠান ২০২২ সালে অষ্টম শ্রেণিতে অধ্যায়নকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বলে আবেদন করেছে।

ফলে বাদ পড়া এসব শিক্ষার্থীর ২০২৩ সালে নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে জটিলতা দেখা দিয়েছে। এই রেজিস্ট্রেশন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আগামী ৬ থেকে ১০ জুলাই পর্যন্ত পূর্বনির্ধারিত ফি জমা দিয়ে ২০২২ সালের অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার অনুরোধ করা হলো।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের আদেশে বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁর সাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে বলেও এতে জানানো হয়।

২০২৩ সালে নবম শ্রেণিতে অধ্যায়নরতদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলমান। এতে দেখা যায়, গত বছর অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশন না থাকায় তাদের নবম শ্রেণির রেজিস্ট্রেশন কার্যক্রমে জটিলতা তৈরি হয়েছে। এ কারণে ওই শিক্ষার্থীদের পুনরায় রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।