১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা : কেন কোন জেলায় হবে?

১৭তম শিক্ষক নিবন্ধন

ডেস্ক,১৮ নভেম্বর ২০২২:

১৭তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার অপেক্ষায় থাকা চাকরিপ্রার্থীদের অপেক্ষার অবসান হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাকের প্রায় তিন বছর পর আগামী ৩০ ও ৩১ ডিসেম্বর এই নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আগামী ৩০ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত স্কুল পর্যায় এবং স্কুল পর্যায়-২ এর প্রিলি পরীক্ষা অনুুষ্ঠিত হবে। পরেরদিন অর্থাৎ ৩১ ডিসেম্বর (শনিবার) কলেজ পর্যায়ের প্রিলি পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হবে।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের ৮টি বিভাগীয় শহরে ২৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, গাজীপুর ও ফরিদপুর জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে, রাজশাহী বিভাগের, বগুড়া, পাবনা, নওগাঁ এবং রাজশাহীতে; রংপুর বিভাগের গাইবান্ধা, দিনাজপুর ও রংপুরে; চট্টগ্রাম বিভাগের, রাঙামাটি, কুমিল্লা, নোয়াখালী ও চট্টগ্রাম জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরো পড়ুনঃ চতুর্থ গণবিজ্ঞপ্তি : ৭০ হাজারের বেশি শিক্ষক নিয়োগ

এছাড়া খুলনা বিভাগের যশোর, কুষ্টিয়া ও খুলান; বরিশাল বিভাগের পটুয়াখালী ও বরিশাল; ময়মনসিং বিভাগের জামালপুর ও ময়মনসিংহে এবং সিলেটে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে আবেদন করেন ১১ লাখ ৭২ হাজার ২৮৬ জন। স্কুল-কলেজ ও মাদ্রাসার প্রতিটি আবেদনের জন্য প্রার্থীদের কাছ থেকে ৩৫০ টাকা করে ফি নেওয়া হয়। সে হিসেবে আবেদন ফি থেকে এনটিআরসিএ’র আয় হয়েছে ৪১ কোটি ৩ লাখ টাকা। ২০২০ সালেই এই নিবন্ধনের প্রিলি এবং লিখিত পরীক্ষা নেওয়ার কথা থাকলেও সেটি আর নেয়া হয়নি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।