১৬ দিনের ছুটি শেষে ক্যাম্পাসে ফিরছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

ঈদের ছুটি বাড়তি আনন্দ বয়ে আনে শিক্ষার্থীদের জন্য। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৬ দিনের ছুটি শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা।

দীর্ঘ এই ছুটিতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রাণের স্পন্দন ছিল না, ছিল না শিক্ষার্থীদের পদচারণা, ছিল না তাদের যুক্তি তর্কের আড্ডা, ক্লাসের বেঞ্চগুলি শূন্য হয়ে পড়েছিল।

এই কয়েকদিনের ছুটি কাটিয়ে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে তারা আবার নিজেদের উপস্থিতিতে সরব। ক্লাস শুরু হয়ে গেছে গত ৩০ এপ্রিল রবিবার। এখনও অনেকে ব্যাগ কাধে নিয়ে ফিরছেন ক্যাম্পাসে নিজের স্বপ্নের আহ্বানে। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে ঈদের এই ছুটিতে যেমন ক্যাম্পাস ছেড়ে পরিবারের কাছে ফিরে গেছেন তেমনি আবার ফিরে এসেছেন তার বিশ্ববিদ্যালয় পরিবারের কাছে।

আরও পড়ুন: ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে মামলা করবে এনসিটিবি

এমন একজন হলেন রমা প্রসাদ দাস। ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ওই শিক্ষার্থী বলেন, “অনেকদিন পরে বিশ্ববিদ্যালয়ে ফিরতে পেরে বেশ আনন্দ লাগছে। যদিও পরিবার ছেড়ে আসায় একটু কষ্ট হয় তবুও এটাই যেনো আমার আরেকটা পরিবার। সব চেনামুখ গুলো আবারও দেখতে পাবো।”

আরেক শিক্ষার্থী লিমন মিয়া বলেন,” মে দিবসের কারণে বাস পেতে একটু সমস্যা হয়েছে। তবুও বিশ্ববিদ্যালয়ে ফেরার তাগিদে বেরিয়ে পরেছিলাম। প্রাণের ক্যাম্পাস এ ফিরতে পেরে আমি উচ্ছ্বসিত।”

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।