হেলিকপ্টার বিধ্বস্ত: চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত নিহত

Image

আন্তর্জাতিক ডেস্ক || ৮ ডিসেম্বর ২০২১
তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় আহত ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত মারা গেছেন। বুধবার (৮ ডিসেম্বর) রাতে ভারতীয় বিমানবাহিনী এক টুইটে এ তথ্য নিশ্চিত করেছে।

বিমানবাহিনী টুইটে বলেছে, ‘গভীর দুঃখের সঙ্গে নিশ্চিত করা হয়েছে যে, জেনারেল বিপিন রাওয়াত, মিসেস মধুলিকা রাওয়াত এবং আরও ১১ জন আরোহী দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় মারা গেছেন।’

এর আগে, স্থানীয় সময় বুধবার দুপুরে এমআই-সেভেনটিন হেলিকপ্টারটি ১৪ জন আরোহী নিয়ে কোইমবাটোরের সুলুরের সেনা ঘাঁটি থেকে নীলগিরির ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ কলেজে যাচ্ছিল। হেলিকপ্টারটিতে জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৪ জন আরোহী ছিল।পথে কুনুরে গভীর জঙ্গলের ওপর আছড়ে পড়ে কপ্টারটি। এর পরপরই তাতে আগুন ধরে যায়। প্রাথমিকভাবে চার জন নিহতের খবর জানালেও পরে মৃতের সংখ্যা বাড়তে শুরু করে। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, ১৩ আরোহী নিহত হয়েছে। গুরুতর দগ্ধ একজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

আরও পড়ুন:

৬৩ বছর বয়সী জেনারেল রাওয়াতকে ২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান বা চিফ অব ডিফেন্স স্টাফের দায়িত্ব দেওয়া হয়। এর আগে ২০১৬ সালে জেনারেল দলবীর সিং সুহাগের স্থলাভিষিক্ত হয়ে তিনি ২৭তম সেনাপ্রধান হিসাবে ভারতীয় সেনাবাহিনীর কমান্ড গ্রহণ করেন।

বিপিন রাওয়াত ১৯৫৮ সালের ১৬ মার্চ উত্তরাখণ্ডের পাউরিতে জন্মগ্রহণ করেন। তার বাবা লক্ষ্মণ সিং লেফটেন্যান্ট জেনারেল হিসেবে অবসর গ্রহণ করেছিলেন। দীর্ঘ কর্মজীবনে, জেনারেল রাওয়াত সেনাবাহিনীর পূর্ব সেক্টরে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর একটি সেনা ব্যাটালিয়নের নেতৃত্ব দিয়েছেন। এর পাশাপাশি তিনি কাশ্মীর এবং উত্তর-পূর্বে সেনা ইউনিটের নেতৃত্ব দিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।