হাইস্কুল-কলেজে রমজানের ছুটি বাড়লো

বার্ষিক পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক | ০৪ এপ্রিল, ২০২২
আগামী ২০ এপ্রিল পর্যন্ত হাইস্কুল-কলেজে ক্লাস চলবে। রমজান মাসে শুক্র-শনিবার হাইস্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি থাকবে। রমজানে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত হাইস্কুল-কলেজে ক্লাস চালানোর নির্দেশ দেয়া হয়েছিলো। কিন্তু পরে ছুটি বাড়িয়ে ২০ এপ্রিল পর্যন্ত ক্লাস নেয়ার ঘোষণা আসলো।

সোমবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাবার্তাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুনঃ প্রতিষ্ঠান প্রধানদের মতের ভিত্তিতেই রমজানে ক্লাস : মহাপরিচালক

তিনি জানিয়েছেন, ২০ এপ্রিল পর্যন্ত হাইস্কুল ও কলেজের ক্লাস চালানোর সিদ্ধান্ত হয়েছে। রমজান মাসে শুক্র-শনিবার হাইস্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি থাকবে। এ নিয়ে শিগগিরই আদেশ হবে।

এর আগে আগামী ২৬ এপ্রিল পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। সে অনুসারে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা আদেশে স্কুল-কলেজগুলোকে ২৬ এপ্রিল বা ২৪ রমজান পর্যন্ত ক্লাস চালানোর নির্দেশনা দেয়া হয়েছিলো।

অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী, এক শিফটের প্রতিষ্ঠান সকাল সাড়ে নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত ক্লাস নেবে। দুই শিফটের প্রতিষ্ঠান প্রভাতী শিফটে সকাল সাড়ে আটটা থেকে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত দিবা শিফটে সাড়ে ১১টা থেকে দুইটা ১০ মিনিট পর্যন্ত ক্লাস চলবে। দুই শিফটের জন্য প্রতি শিফটে প্রতিদিন চারটি ক্লাস ও এক শিফটের জন্য প্রতিদিন পাঁচটি ক্লাস অনুষ্ঠিত হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো স্ব স্ব রুটিন প্রণয়ন করবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।