প্রতিষ্ঠান প্রধানদের মতের ভিত্তিতেই রমজানে ক্লাস : মহাপরিচালক

Image

নিজস্ব প্রতিবেদক | ০৪ এপ্রিল, ২০২২
প্রতিষ্ঠান প্রধানদের মতের ভিত্তিতেই রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। রোববার দৈনিক শিক্ষাবার্তা‌কে দেয়া এক সাক্ষাৎকারের এ মন্তব্য করেন তিনি।
মহাপরিচালক বলেন, আমরা বেশ কয়েকজন অধ্যক্ষ এবং প্রধান শিক্ষকের সঙ্গে আলাদা আলাদা সভা করেছি। সভায় তারাই মতামত দিয়েছেন ১ তারিখ পর্যন্ত ক্লাস নেয়া যায়। তাদের মতামতের ভিত্তিতেই রমজানে ক্লাস নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় শিক্ষার্থীদের কল্যাণে তাদের প্রতিষ্ঠানে রাখার চেষ্টা করা হচ্ছে৷ কারণ আমাদের সিলেবাস তো শেষ করতে হবে। বিশেষ করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের। তাদের সিলেবাস শেষ না করে পরীক্ষায় বসিয়ে দিলে আবার সংকট সৃষ্টি হবে। আমরা আশা করছি এ ক্লাসগুলো নিয়ে তাদের সিলেবাস শেষ করতে পারবো।

রমজানে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বন্ধ রাখার দাবি নিয়ে অধ্যাপক নেহাল আহমেদ বলেন, অতীতেও আমরা দেখেছি রমজানে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলতো, আমাদের সে অভিজ্ঞতা আছে৷ তারপরেও মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন যদি সম্ভব হয় (ক্লাস কয়েকদিন কমতে পারে)। দেখা যাক, কি নির্দেশনা আসে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।