প্রাথমিকের রমজানের ছুটি বাড়ছে না

Image

নিজস্ব প্রতিবেদক | ০৪ এপ্রিল, ২০২২
পবিত্র রমজান মাসে প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম চলছে। ২০ রমজান প্রাথমিক বিদ্যালয়গুলোকে ক্লাস নিতে বলা হয়েছে। এ দিন শুক্রবার হওয়ায় ২১ এপ্রিল পর্যন্ত শিশু শিক্ষার্থীদের ক্লাস চলবে।

এ পরিস্থিতিতে শিক্ষকরা ক্লাস নেয়ার সময় কিছুদিন কমানোর দাবি জানিয়েছেন। কিন্তু সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্লাস নেয়ার সময় আর কমানো হচ্ছে না বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

আরো পড়ুনঃ হাইস্কুল-কলেজে রমজানের ছুটি বাড়লো

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম বলেছেন, গত দুই বছর প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকায় অনেক শিশু পিছিয়ে গেছে। তাদের শিখন ঘাটতি মেটাতে রমজানে ক্লাস করানো হচ্ছে। যে যাই বলুক, নির্দেশনা অনুযায়ী ক্লাস চলবে।

তিনি আরও বলেন, বড় ধরনের মহামারি ছাড়া আমরা আর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে চাই না। গুটি কয়েক মানুষের দাবির পরিপ্রেক্ষিতে কোনো সিদ্ধান্ত নেয়া হবে না। বাড়তি ক্লাস করিয়ে প্রাথমিক স্কুলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিতে চাই। এতে কারো কোনো সমস্যা হওয়ার কথা না। ঘোষণা অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত নিয়মিত ক্লাস চালিয়ে যেতে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

যদিও শিক্ষকরা বলছেন, চৈত্রের গরমের প্রকোপ বেড়ে যাওয়ায় শিশুদের নানা ধরনের রোগ দেখা দিয়েছে। এর ওপরে স্কুল-কলেজ খোলা থাকায় রমজানে ঢাকা মহানগরে যানজট বেড়ে গেছে। শিক্ষকরাও রোজা রেখে ক্লাস নিতে জটিলতার মুখে পড়ছেন বলে জানিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।