সেকেন্ড টাইম ভর্তির সুযোগ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

দিপু মনি-শিক্ষা বার্তা

ডেস্ক | ০৮ ফেব্রুয়ারি, ২০২৩:

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা জীবনব্যাপী শিক্ষা চালু করতে চাই। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে বয়স বেধে দেওয়া একেবারেই উপযুক্ত নয়।

আরো পড়ুন: মেডিকেলে ভর্তির আবেদন শুরু রোববার

বুধবার (৮ এপ্রিল) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে আমরা বয়সের বাধা তুলে নেওয়ার আহবান জানিয়েছিলাম। আমাদের সেই আহবানে সাড়া দিয়ে অধিকাংশ বিশ্ববিদ্যালয় ভর্তির ক্ষেত্রে বয়সের বাধা তুলে দিয়েছে। তবে কয়েকটি বিশ্ববিদ্যালয় এখনো সেই আহবানে সাড়া দেয়নি। তারা গুচ্ছতেও আসেনি।

ডা. দীপু মনি বলেন, যে বিশ্ববিদ্যালয়গুলো এখনো বয়সের বাধা তুলে দেয়নি, তারাও হয়তো এক সময় আমাদের আহবানে সাড়া দেবে। এই বিশ্ববিদ্যালয় অনেক পুরোনো বিশ্ববিদ্যালয়। তাদের আধুনিক মন মানসিকতায় ফিরতে হয়ত কিছুটা সময় লাগছে।

মন্ত্রী বলেন, আমাদের যত অর্জন সবকিছুর সাথেই এই বিশ্ববিদ্যালয়গুলো জড়িত। কাজেই এই বিশ্ববিদ্যালয়গুলোর জাতির প্রতি একটি দায়িত্ব রয়েছে। আমরা আশা করছি পুরোনো এই বিশ্ববিদ্যালয়গুলোও বিশ্বের সাথে তাল মিলিয়ে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে বয়সের বাধা তুলে নেবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।