সিরাজগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসে একই পদে দুজন : বিপাকে অফিস কর্মচারীরা

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসে সহকারী মনিটরিং (এএমও) অফিসার পদে রয়েছেন দুজন কর্মকর্তা।
এতে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে অফিসের প্রধান কর্মকর্তাসহ (ডিপিইও) অন্য কর্মচারীদের জন্য। কাজ নিয়ে একই পদে কর্মরত দুজনের মধ্যে কার কাছে যাবেন, তা নিয়ে বিপাকে পড়েছেন তারা।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১২ সালের ১২ জুন মিজানুর রহমান জয়পুরহাট থেকে এএমও পদে সিরাজগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসে যোগদান করেন। অন্যদিকে গত বছরের ৩১ জুলাই টাঙ্গাইল প্রাথমিক শিক্ষা অফিসের এএমও আব্দুল্লাহ আল ফারুক সিরাজগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসে অ্যাটাচমেন্টে (সংযুক্তি) একই পদে যোগ দেন। এরপর থেকেই বিব্রতকর অবস্থায় পড়েছেন এখানকার কর্মকর্তা-কর্মচারীরা। কারণ প্রত্যেক কর্মকর্তার জন্য নির্দিষ্ট কাজ বরাদ্দ রয়েছে। সেই মোতাবেক কর্মচারীরা প্রয়োজনীয় কাগজ ও ফাইল নির্দিষ্ট কর্মকর্তার কাছ থেকে স্বাক্ষর করিয়ে নেবেন। কিন্তু এখন প্রয়োজনীয় কাগজ ও ফাইল স্বাক্ষর করার জন্য মূলত কোন কর্মকর্তার কাছে যাবেন— তা বুঝে উঠতে পারছেন না তারা।

সিরাজগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিসের একাধিক কর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, এখন মিজানুর রহমানই মূলত এএমওর দায়িত্ব পালন করছেন। পরে যোগদান করা আব্দুল্লাহ আল ফারুকের কোনো কাজ নেই। তাই আলস্যে সময় কাটে তার। তবে একই পদে দুজনের নিয়োগ দেয়ার বিষয়টি সবার কাছেই এক রহস্য।

এদিকে আব্দুল্লাহ আল ফারুক সিরাজগঞ্জে যোগদান করলেও টাঙ্গাইল প্রাথমিক শিক্ষা অফিসে তার পদটি শূন্য হয়নি। ফলে সেখানে অন্য কোনো কর্মকর্তাকে নিয়োগ দেয়া যাচ্ছে না। আব্দুল্লাহ আল ফারুক টাঙ্গাইল থেকেই তার বেতন-ভাতা উত্তোলন করছেন। এতে ওই পদটি শূন্য থাকায় টাঙ্গাইল প্রাথমিক শিক্ষা অফিসে কাজের ব্যাঘাত ঘটছে। টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আতাউর রহমান বলেন, নির্দিষ্ট পদে লোক না থাকলে সমস্যা তো হবেই। এটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত। তাই বিষয়টি মেনে নিয়েই কাজ করছেন তারা।

এ বিষয়ে আব্দুল্লাহ আল ফারুক কোনো কথা বলেননি। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মো. ইউসুব রেজা জানান, যেহেতু ঊর্ধ্বতন কর্মকর্তা নিয়োগ দিয়েছেন, তা হলে ভাবনাচিন্তা করেই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাই এ নিয়ে বলার কিছু নেই। বরং সমন্বয় করে কাজ করা হচ্ছে। অফিসের সব কাগজ ও ফাইলপত্রে মিজানুর রহমান স্বাক্ষর করছেন বলে জানান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।