সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম মারা গেছেন

নাসিম-শিক্ষাবার্তা

ডেস্ক,১৩ জুন: সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ইন্তেকাাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মারা গেলেন তিনি। মোহাম্মদ নাসিমের ছেলে তাানভির শাকিল জয় সাংবাদিকদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

লাইফ সাপোর্টে থাকা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যুর খবর জানিয়ে তানভীর শাকিল জয় সাংবাদিকদেরকে বলেন, ‘আব্বা আর নেই।’ আর স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী আল ইমরান চৌধুরী তার মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেন, বেলা ১১টা ১০ মিনিটে তার মৃত্যুর ঘোষণা দেওয়া হয়েছে।

এর আগে গত মঙ্গলবার মোহাম্মদ নাসিমের ২৪ ঘণ্টার মধ্যে পরপর দুটি নমুনা পরীক্ষায় তাঁর শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। ফলে তিনি করোনামুক্ত বলে জানান চিকিৎসকেরা।

সেদিক বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী বলেন, গতকাল ও আজ করোনা পরীক্ষা করা হয়েছে। দুটোতেই ফলাফল নেগেটিভ এসেছে। অন্যান্য অবস্থা আগের মতোই আছে। তিনি মেডিকেল বোর্ডের পরামর্শ অনুসারে পর্যবেক্ষণে আছেন।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেশনে আছেন মোহাম্মদ নাসিম। চিকিৎসকেরা পরবর্তী পদক্ষেপ না নেওয়া পর্যন্ত এ অবস্থাতেই তাঁর চিকিৎসা চলবে। এর আগে গতকাল সোমবার রাতে বৈঠক করেছেন তাঁর মেডিকেল বোর্ডের ৭ চিকিৎসক। কিছু ওষুধ পরিবর্তন করে দিয়েছেন।

এর আগে রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর ৪ জুন তাঁর অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন।মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাঁকে আইসিইউতে রাখা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।