সরকার প্রাইমারী শিক্ষকদের বেতন বাড়িয়েছে, সেবার মান বাড়ানোর জন্য-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

জেলা প্রতিনিধি: প্রাথমিক বিদ্যালয় লেখাপড়ার পাশাপাশি শিশুদের প্রকৃত মানুষ মানাবে।

যাত্রাপথে কয়েকটি স্কুল পরিদর্শনের অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, বেশ কটি স্কুল পরিদর্শন করেছি। অনেক স্কুলের শিক্ষার মান খুব ভালো আবার অনেক স্কুলের অবস্থা ভালো নয়।

ভালো নয় মানে সেই শিক্ষকদের ভালো করার চেষ্টা নেই। সরকার প্রাইমারী শিক্ষকদের বেতন বাড়িয়েছে, সেবার মান বাড়ানোর জন্য। শিক্ষকদের আত্মমনোযোগী হতে হবে ও সেবার মান বাড়াতে হবে। ১৪ মার্চ গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় শেখ বোরহান উদ্দিন ইসলামি সোসাইটি মৌলভীবাজারের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মেধা যাচাই প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো: মোস্তাফিজুর রহমান।

তিনি আরো বলেন ,২০১৭ সালের মধ্যে প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট থাকবে না । আর ২০১৮ সালের জানুয়ারির মধ্যে থাকবে না জরাজীর্ণ ভবন।

প্রাইমারী শিক্ষা হচ্ছে শিক্ষার ফাউন্ডেশন। শিক্ষকদের স্কুলে শ্রেণীকক্ষে আঞ্চলিক শব্দ  পরিহার করে ছাএছাএীদের সাথে স্কুলের ভাষা ব্যবহার করতে হবে।

নিজের সন্তানের মতো স্কুলের শিক্ষার্থীদের আদর ও ভালবাসার মাধ্যমে শিক্ষিত করে তোলা শিক্ষদের দায়িত্ব।পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের আদব-কায়দা, পরিস্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে শিক্ষক ও অভিভাবকদের খেয়াল রাখার পরামর্শ দেন তিনি।

সংগঠনের চেয়ারম্যান এম মুহিবুর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, পুলিশ সুপার  মোহাম্মদ শাহ জালাল, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আ.লীগের সহ-সভাপতি মো. ফিরোজ।

মেধা যাচাই প্রতিযোগীতায় জেলার বিভিন্ন বিদ্যালয়ের ৩য় শ্রেণি থেকে দশম শ্রেণির ১০৪ জন শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ করা হয় ও অতিথিদের ক্রেস্ট প্রদান করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।