সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ঢাবি শিক্ষার্থীদের খণ্ডকালীন চাকরির সুযোগ

Image

বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের খণ্ডকালীন চাকরির সুযোগ, প্রশিক্ষণ প্রদান, মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছলদের বৃত্তি প্রদানসহ বিভিন্ন ধরনের সহায়তা দেয়ার অঙ্গীকার নিয়ে উদ্বোধন হলো ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’। আজ বুধবার (৪ অক্টোবর) ছাত্র-শিক্ষক কেন্দ্রে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইন্ড্রাস্ট্রি-একাডেমিয়া সম্পর্কের নতুন দ্বার উন্মোচন হলো। হতাশা, উদ্বেগ ও উৎকন্ঠা দূর করে প্রবল আত্মবিশ্বাস, সততা, সাহস ও আন্তরিকতা নিয়ে দক্ষ ও অভিজ্ঞ হিসেবে গড়ে উঠতে এই ইউনিট থেকে প্রশিক্ষণ গ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি উপাচার্য আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের এই উদ্যোগকে আরও ত্বরান্বিত ও গতিশীল করতে স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিটকে সহায়তা প্রদানে স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনের পর ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’-এর সাথে ৪টি কর্পোরেট প্রতিষ্ঠানের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি), সীমান্ত ব্যাংক লিমিটেড, এক্সপো হোল্ডিংস্ (বিডি) লিমিটেড এবং এসইবিপিও সার্ভিকইঞ্জিন লিমিটেড।

এসব সমঝোতা স্মারকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’-এর উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ শরীয়ত উল্লাহ এবং ডিপিডিসি’র পক্ষে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মহিউল আলম, সীমান্ত ব্যাংক লিমিটেডের পক্ষে ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও রফিকুল ইসলাম, এক্সপো হোল্ডিংস্ (বিডি) লিমিটেডের পক্ষে ডিরেক্টর এন্ড সিইও এম এইচ খুশরু এফসিএ এবং এসইবিপিও সার্ভিকইঞ্জিন লিমিটেডের পক্ষে এইচআর ম্যানেজার আবুবকর সিদ্দিক।

এসময় ডিপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর বিকাশ দেওয়ান, এসইবিপিও সার্ভিকইঞ্জিন লিমিটেডের চিফ হিউম্যান রিসোর্স অফিসার রাইহানুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন এবং ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’-এর অফিস উদ্বোধন ও সমঝোতা স্মারক স্বাক্ষরের পর অফিসকক্ষেই শিক্ষার্থীদের নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।