সংক্রমণ বাড়লে আবারও বন্ধ হতে পারে স্কুল

Image

ডেস্ক,৩০ ডিসেম্বর ২০২১ঃ
অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে রাখার ব্যাপারে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাসের নতুন ধরণ সংক্রমণের প্রেক্ষাপটে তিনি বলেন, সংক্রমণ বেড়ে গেলে স্কুলগুলো চালু রাখা সম্ভব হবে না। সে কারণে অনলাইন শিক্ষাটা যাতে প্রত্যেক ঘরে পৌঁছায়, সেই ব্যবস্থা নিতে হবে।

আরো পড়ুনঃ এসএসসি ২০২২: সব বিষয়ে পরীক্ষা নিতে চান শিক্ষামন্ত্রী

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ এবং এ সংক্রান্ত পরিসংখ্যান প্রতিবেদন হস্তান্তর অনুষ্ঠানে বৃহস্পতিবার সকালে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের অনলাইনে শিক্ষা কার্যক্রমটা চালু রাখতেই হবে। কারণ করোনা সংক্রমণ কখনো বাড়ছে, আবার কখনো কমছে। আমরা সব সময় লক্ষ করেছি, শীতে-এর প্রাদুর্ভাবটা বেড়ে যায়। কাজেই, এখন থেকেই শিক্ষা মন্ত্রণালয়কে সেই প্রস্তুতিটা নিয়ে রাখতে হবে।

করোনা থেকে বাঁচতে দেশের প্রতিটি নাগরিককে করোনা টিকা গ্রহণের আহ্বান পুনর্ব্যক্ত করার পাশাপাশি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তৃণমূল পর্যায়ে টিকাদান অভিযান সহজলভ্য করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের ব্যবস্থা নিতে হবে, যাতে কেউ আবার নতুন করে করোনা সংক্রমিত না হয় এবং কেউই যেন টিকা দান কভারেজের বাইরে না থাকে। সবাইকে করোনা টিকা নিতে হবে।

করোনার মধ্যেও ফলাফল ঘোষণার সাফল্যে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, শিক্ষা বোর্ড, শিক্ষা মন্ত্রণালয়সহ সবাইকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী একই অনুষ্ঠানে দেশের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে ২০২২ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।