ষষ্ঠ-সপ্তম শ্রেণির মূল্যায়ন : শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড ডাউনলোডের সময় বেঁধে দিল মাউশি

Image

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নের তথ্য নৈপূণ্য অ্যাপে এন্ট্রি এবং রিপোর্ট কার্ড ও ট্রান্সক্রিপ্ট ডাউনলোডের সময় বেঁধে দেয়া হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক এস এম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এক নির্দেশনায় বিষয়টি জানানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, নতুন জাতীয় শিক্ষাক্রম অনুসারে শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড, আচরণগত ট্রান্সক্রিপ্ট ও বিষয়ভিত্তিক ট্রান্সক্রিপ্ট আগামী ২২ ডিসেম্বর প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত নির্ধারিত লিংকটি (evaluation.noipunno.gov.bd) ব্যবহার করে সংগ্রহ বা ডাউনলোড করতে পারবেন।

এতে বলা হয়, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শ্রেণি শিক্ষকরা তাঁদের ড্যাশবোর্ডের নির্ধারিত লিংকে (evaluation.noipunno.gov.bd) থেকে শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড ডাউনলোড করতে পারবেন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এই সময় শিক্ষার্থীদের মূল্যায়ন কার্যক্রম বন্ধ থাকবে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বিষয় শিক্ষকরা তাঁদের নিজ নিজ আইডি থেকে বিষয়ভিত্তিক ট্রান্সক্রিপ্ট ডাউনলোড করতে পারবেন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দুপুর ১টার পর থেকে রিপোর্ট কার্ড, বিষয়ভিত্তিক ট্রান্সক্রিপ্ট ও আচরণিক ট্রান্সক্রিপ্ট ডাউনলোড”কার্যক্রম বন্ধ থাকবে। শিক্ষার্থীদের মূল্যায়ন কার্যক্রম দুপুর ১টার পর থেকে বিষয় শিক্ষকরা চালিয়ে যেতে পারবেন।

নির্দেশনায় আরও বলা হয়, শিক্ষার্থীদের রিপোর্ট কার্ড ডাউনলোড করার আগে অবশ্যই শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের সব তথ্য দিতে হবে। প্রতিষ্ঠান ও শিক্ষকের সব তথ্য সংশোধনের সুযোগ চালু করা হয়েছে। প্রয়োজনীয় তথ্যগুলো সংশোধন করে হালনাগাদ করতে হবে। তাহলে রিপোর্ট কার্ডে সব তথ্য সঠিকভাবে দেখতে পারবেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।