শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা সমবায় সমিতির উদ্যোগে ১১১ জন ছেলেমেয়েকে বৃত্তি প্রদান করা হয়েছে।

নিজেস্ব প্রিতিনিধি : ২৮ এপ্রিল : শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা সমবায় সমিতির উদ্যোগে শিক্ষা মন্ত্রণালয়, অধিদপ্তর, পরিদপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারিদের ১১১ জন ছেলেমেয়েকে বৃত্তি প্রদান করা হয়েছে।
আজ শুক্রবার (২৮শে এপ্রিল) রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারি সমবায় সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ বৃত্তি প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, শিক্ষা ভবিষ্যৎকে নির্মাণের জন্য সবচেয়ে বড় হাতিয়ার। তাই নতুন প্রজন্মকে সঠিকভাবে প্রস্তুত করতে হবে। ভালভাবে লেখাপড়া করে নিজের জীবনকে সার্থক করার পাশাপাশি দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। জ্ঞান-প্রযুক্তি ও দক্ষতায় নিজেদের সমৃদ্ধ করতে হবে।

বিনামুল্যে বই বিতরণের প্রসঙ্গ টেনে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমানে ছাত্রছাত্রীদের বিনামূল্যে বই, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ দেয়া হচ্ছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। এ প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশ নির্মানের কারিগর। তারা সকল ক্ষেত্রে নেতৃত্ব দেবে। ২০২১ সালের মধ্যে আমরা লক্ষ্য অর্জন করতে চাই। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ নির্মান করতে চাই। এজন্য নতুন প্রজন্মকে বিশ্বমানের দক্ষতা অর্জনের পাশাপাশি নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
শিক্ষামন্ত্রী এ সময় দেশে শিক্ষার সুযোগ বৃদ্ধি এবং মানোন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বলেন, সরকারের একার পক্ষে এ বিশাল কাজ সম্পন্ন করা কঠিন।

শিক্ষা মন্ত্রণালয় কর্মকর্তা-কর্মচারি সমবায় সমিতির সভাপতি মো. হায়দার আলী মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, বিশিষ্ট শিক্ষানুরাগী ও থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্জ্ব আবদুল কাদির মোল্লা এবং সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।