শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সব প্রস্তুতি আছে: শিক্ষামন্ত্রী

দিপু মনি-শিক্ষাবার্তা

ডেস্ক,১৮ আগষ্ট:
প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতির কথা জানালেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার সকালে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা পাওয়ার পর বিকালে তিনি এ কথা জানালেন। এক আলোচনা সভায় তিনি বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য আমাদের সব প্রস্তুতি আছে।

বুধবার বিকালে আওয়ামী লীগ যুব মহিলা লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি বলেন, সরকার অনুকূল পরিস্থিতির জন্য অপেক্ষা করছে। আশা করি দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া সম্ভব হবে। সবাই স্বাস্থ্যবিধি মেনে চললে দ্রুততম সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া সম্ভব হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এ ব্যাপারে প্রথম কথা, আমরা যেন শিক্ষার্থী-অভিভাববকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারি। দ্বিতীয়ত, তাদের শিক্ষা যেন ব্যাহত না হয়। যতদূর সম্ভব আমরা যেন চালিয়ে যেতে পারি। তৃতীয়ত, আমরা যেন সবসময় প্রস্তুত থাকি যে, পরিস্থিতি অনুকূল হওয়া মাত্র আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে পারি।

তিনি বলেন, কীভাবে কত দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারি সে ব্যাপারে প্রধানমন্ত্রী করোনা সংকটের প্রথম দিক থেকেই আমাদের নির্দেশনা দিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে প্রধানমন্ত্রী তার নির্দেশনা দিয়ে রেখেছেন। সেই নির্দেশনা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য আমাদের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।