শিক্ষক হত্যা মামলায় আবারও রিমান্ডে রাবি শিক্ষার্থী

র‍াবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলায় একই বিভাগের শিক্ষার্থী মুনতাসিরুল আলম অনিন্দ্যকে (২৬) আবারও রিমান্ডে নিয়েছে পুলিশ। শনিবার সন্ধ্যা থেকেই নগর গোয়েন্দা পুলিশের হেফাজতে দুই দিনের রিমান্ডে তার জিজ্ঞাসাবাদ শুরু হচ্ছে।

এর আগে দুপুরে রাজশাহী মহানগর মুখ্য ম্যাজিস্ট্রেটের (২) আদালতের বিচারক জাহিদুল ইসলাম তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদের জন্য তার সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছিলো।

এঘটনায় গত ১৩ জুলাই থেকে তিন দিনের রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

এ তথ্য নিশ্চিত করে নগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, জিজ্ঞাসাবাদে পুলিশ তার কাছ থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। সেগুলো যাচাই-বাছাইয়ের জন্য তাকে আরেক দফা রিমান্ডে নেয়া হয়েছে। আগের তিন দিনের রিমান্ড শেষে শনিবার দুপুরে তাকে আদালতে তোলা হয়।

অনিন্দ্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি নগরীর কাদিরগঞ্জ এলাকার বাসিন্দা। নগর বিএনপির সাবেক সহসভাপতি শফিউল আলম লাটকুর ছেলে। গত ২ জুন দিবাগত রাতে নগর গোয়েন্দা পুলিশের একটি দল তাকে বাড়ি থেকে গ্রেফতার করে।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজ বাসার অদূরে দুর্বৃত্তরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে। তার গ্রামের বাড়ি রাজশাহীর বাগামারার দরগামারিড়ায়।

এ ঘটনায় নিহত ওই শিক্ষকের ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে বোয়ালিয়া মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এরই মধ্যে এ ঘটনায় পুলিশ এক জেএমবি সদস্যসহ মোট ৯ জনকে গ্রেফতার করেছে। এদের মধ্যে একজন হত্যাকান্ডে সরারসি জড়িত থাকায় কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।