শিক্ষকদের প্রাইভেট টিউশনি করা নিয়ে তদন্তের নির্দেশ

Image

শিক্ষকদের প্রাইভেট টিউশন নিয়ে করা বার্তা রাজ্যের। এবার তদন্ত শুরু করতে চলেছে রাজ্য সরকার। তৈরি করা হবে নামের তালিকা। এই তদন্তে উঠে আসা শিক্ষকদের নামের পরিপ্রেক্ষিতে শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে রাজ্য সরকার।

শিক্ষার অধিকার আইন ২০০৯ অনুযায়ী কর্মরত শিক্ষকদের প্রাইভেট টিউশন (Private Tuition) করা নিষেধ। কিন্তু তারপরেও একাধিক জেলায় কর্মরত সরকারি স্কুলের শিক্ষকরা প্রাইভেট টিউশনি করছেন বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করছে রাজ্য সরকার। ইতিমধ্যেই মধ্যশিক্ষা পর্ষদ বিভিন্ন জেলায় কর্মরত শিক্ষকদের বিরুদ্ধে তদন্ত করার নির্দেশ দিয়েছে।

স্কুল শিক্ষা দপ্তর সূত্রের খবর, একাধিক জেলার শিক্ষক-শিক্ষিকার নাম পাওয়া গেছে, যাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট জেলা স্কুল বিদ্যালয় পরিদর্শক তদন্ত শুরু করার নির্দেশ পেয়েছে। স্কুলের নাম এবং শিক্ষক-শিক্ষিকার নাম উল্লেখ করে জেলা বিদ্যালয়ের পরিদর্শক দপ্তরের আধিকারিকদের তদন্ত করার নির্দেশ দিয়েছে।

এই তদন্তের ফলে যাদের নাম উঠে আসছে তাদের তদন্তকারী সদস্যদের মুখোমুখি হতে হবে বলে জানা গিয়েছে। তারপর এই সদস্যরা মধ্যশিক্ষা পর্ষদ কে সেই রিপোর্ট পাঠাবে। এই সম্পূর্ণ বিষয়টি খুব দ্রুত সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।