মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল ঘোষণা রবিবার

ডেস্ক : ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফল ঘোষণা করা হবে বলে জানা গেছে। বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. ইকবাল আর্সলান বিষয়টি নিশ্চিত করেন।
এর আগে শুক্রবার (৭ অক্টোবর) অনুষ্ঠিত মেডিক্যাল ভর্তি পরীক্ষায় এবার মোট ৯০ হাজার ৩৩৯ শিক্ষার্থী অংশ নেন।
দেশে ৬৪টি সরকারি-বেসরকারি এবং আর্মস ফোর্সেস মেডিক্যাল কলেজের সংখ্যা ৬টি। এসব মেডিক্যাল কলেজের আসন সংখ্যা ৯ হাজার ৬৭৯টি। এবার সরকারি মেডিক্যাল কলেজগুলোর প্রতিটি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২৮ জন।
মেডিক্যাল ভর্তি পরীক্ষার ফলাফল কবে ঘোষণা করা হবে জানতে চাইলে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. ইকবাল আর্সলান  বলেন, ‘আজ সারারাত কাজ হবে রেজাল্ট শিট নিয়ে, কাল ফল ঘোষণা করা হবে।’ তিনি বলেন, ‘প্রায় ৯০ হাজারের মতো পরীক্ষার্থীর উত্তরপত্র স্ক্যান করা হচ্ছে, যার জন্য সময় প্রয়োজন। আগামীকাল ফল ঘোষণা করা হবে।’

এর আগে শুক্রবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আব্দুর রশীদ বলেন, ‘৪৮ ঘণ্টার মধ্যেই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে শিক্ষার্থীরা ফল জানতে পারবেন।’

প্রসঙ্গত, গত কয়েকবছর ধরেই মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হলেও এবারে  কঠোর নিরাপত্তা ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ায় মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের কোনও অভিযোগ পাওয়া যায়নি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।