মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভা বাতিল

Image

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের আসছে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময় এগিয়ে আনাসহ বিভিন্ন বিষয়ে নীতিনির্ধারণ করতে আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) একটি উচ্চ পর্যায়ের সভা করার পরিকল্পনা ছিল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের। তবে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের ব্যস্ততার কারণে সভাটি অনুষ্ঠিত হয়নি বলে নিশ্চিত করেছেন দেশের স্বাস্থ্য শিক্ষার অন্যতম তদারক সংস্থাটির এক কর্মকর্তা।

আরো পড়ুন: গুচ্ছে মাইগ্রেশন চালুর দাবিতে ভর্তিচ্ছুদের রিট খারিজ

নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে শিক্ষায় যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। এই চেষ্টার অংশ হিসেবে ভর্তি পরীক্ষার সময়সীমা এগিয়ে আনা হতে পারে। ২০২২-২৩ শিক্ষাবর্ষের চেয়ে অন্তত এক মাস আগে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আয়োজনের চিন্তাভাবনা করা হচ্ছে—বিষয়গুলো নিয়ে আজকের সভায় সিদ্ধান্ত গ্রহণ করার কথা ছিল। কিন্তু মন্ত্রী মহোদয়ের ব্যস্ততার কারণে আজকের সভাটি হয়নি।

দেশের স্বাস্থ্য শিক্ষায় করোনাভাইরাসের ক্ষতি পুষিয়ে নিতে গত শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এক মাস এগিয়ে মার্চে আয়োজন করা হয়েছিল। এবারও তেমনই পরিকল্পনা করছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর তাদের পরিকল্পনার কথা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগকে জানানোর পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবে মন্ত্রণালয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।