মেডিকেল ভর্তি পরীক্ষা কোন সিলেবাসে?

Image

নিজস্ব প্রতিবেদক,১২ অক্টোবর ২০২২:

দেশের সরকারি-বেসরকারি ২০২২-২৩ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা পূর্ণাঙ্গ সিলেবাসের আলোকে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে এইচএসসিতে যে বিষয়গুলো বেশি প্রাধান্য দেওয়া হয়েছে সেখান থেকে প্রশ্ন বেশি থাকতে পারে।

বুধবার (১২ অক্টোবর) বিকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির।

আরো পড়ুন: এইচএসসির সংশোধিত আসন বিন্যাস প্রকাশ

তিনি বলেন, করোনাসহ নানা কারণে ২০২১-২২ শিক্ষাবর্ষে শিক্ষার্থীরা সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে ভর্তি পরীক্ষা আয়োজনের দাবি জানিয়েছিল। তবে তখন সেই দাবি মানা হয়নি। তাহলে ২০২২-২৩ শিক্ষাবর্ষে সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষার প্রশ্নই আসেনা। নিশ্চিতভাবে বলা যায় ভর্তি পরীক্ষা পূর্ণাঙ্গ সিলেবাসের আলোকেই হবে।

২০২২-২৩ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষা কবে হতে পারে এমন প্রশ্নের জবাবে অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির আরও বলেন, এ বিষয়ে আমাদের মধ্যে কোনো আলোচনা হয়নি। তাই এই মুহূর্তে এ সম্পর্কে কিছু বলা ঠিক হবে না।

তিনি আরও বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত হয় এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট কখন দেওয়া হচ্ছে সেটি দেখে। নভেম্বরে এইচএসসি পরীক্ষা আয়োজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার পর সংশ্লিষ্ট সকলকে নিয়ে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।