মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের জন্য অধিদপ্তরের জরুরি সতর্কবার্তা

Image

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতাধীন প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কার্মচারীদের অর্থ কিংবা উপহারের বিনিময়ে কোনো কাজ হওয়ার সুযোগ নেই। এ ধরনের প্রলোভন থেকে সংশ্লিষ্টদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২ আগস্ট) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) মো. জাকির হোসাইন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন: সরকারি কলেজের অধ্যক্ষ হতে আবেদন শুরু ১৬ আগস্ট

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘বিভিন্ন প্রকার প্রতারক চক্র/ব্যক্তি সরাসরি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের/প্রতিষ্ঠান সংশ্লিষ্ট ব্যক্তির এমপিও ভুক্তিকরণ, এমপিওভুক্ত মাদ্রাসায় বিশেষ বরাদ্দ প্রদান, উচ্চতর স্কেল প্রদান, পদোন্নতি, ডিজির প্রতিনিধি মনোনয়নে সহযোগিতা, এমপিও শীটে নাম, পদবি, জন্মতারিখ সংশোধন, বকেয়া প্রদান, প্রশিক্ষণে শিক্ষক-কর্মকর্তা মনোনয়ন, ইনডেক্স প্রদান, ইনডেক্স কর্তনসহ অধিদপ্তরের বিভিন্ন কাজ করিয়ে দেওয়ার মিথ্যা আশ্বাস/প্রলোভন দেখিয়ে মাদ্রাসায় ফোন, ইমেইল, এসএমএস করে বিকাশ, রকেট, নগদসহ বিভিন্ন মাধ্যমে টাকা দাবী করছে। ইতিমধ্যে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তার নামে একাধিক প্রতারক চক্র বিভিন্ন মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে বলে কয়েকটি অভিযোগ পাওয়া গেছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে কোন কাজে টাকা প্রদানের প্রয়োজন নেই। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর সুনির্দিষ্ট বিধিবিধানের ভিত্তিতে সেবা প্রদান করে থাকে। অর্থের বিনিময়ে বা উপহারের বিনিময়ে কোন কিছুই হওয়ার সুযোগ নেই । অধিদপ্তরের কার্যক্রম নিয়মিত ওয়েবসাইটে হালনাগাদ করা হয়ে থাকে। যে সমস্ত ফোন নম্বর দিয়ে বিকাশ, রকেট, নগদ বা অন্য কোন মাধ্যমে ফোন করে অর্থ দাবী করে সে সমস্ত নম্বরসমূহ চিহ্নিত করার জন্য প্রতিষ্ঠান প্রধান বা সংশ্লিষ্ট ব্যক্তি কর্তৃক মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরকে অবহিত করা প্রয়োজন।’’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘‘এ ধরনের প্রতারক চক্র/ব্যক্তি বা মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কথিত কর্মকর্তা কর্তৃক ই-মেইল, এস.এম.এস, ফোন, চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কাউকে কোন অর্থ/উপহার না দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। কেউ কোন ধরনের সুবিধা বা অর্থ দাবী করলেই বুঝতে হবে এটা প্রতারক চক্রের কাজ, এক্ষেত্রে সাথে সাথেই পুলিশকে জানানোসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।’’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।