মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু কাল

Image

নিজস্ব প্রতিবেদক | ০২ এপ্রিল, ২০২২

জেডিসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২০২২ খ্রিষ্টাব্দের বিভিন্ন মাদরাসায় দাখিল অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম আগামীকাল রোববার (৩ এপ্রিল) থেকে শুরু করছে মাদরাসা শিক্ষা বোর্ড।

আরো পড়ুনঃ চাঁদ দেখা গেছে, মাহে রমজান শুরু

৩১ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশনের ফরম পূরণ করা যাবে। আর ৫০ টাকা বিলম্ব ফি দিয়ে ২৩ জুন পর্যন্ত রেজিস্ট্রেশনের ফরম পূরণের সুযোগ পাবেন মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা। ইতোমধ্যে মাদরাসা শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে জারি করা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, বিলম্ব ফি ছাড়া টিটি স্লিপ অনুযায়ী ফি জমা দেয়া যাবে ৩ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত। আর ১ জুন থেকে এপ্রিল থেকে ২৩ জুন পর্যন্ত বিলম্ব ফি দিয়ে টিটি স্লিপ অনুযায়ী টাকা জমা দেয়া যাবে। ইএসআইএফ পূরণ ও সাবমিট করা যাবে ৩০ জুন পর্যন্ত। আর ১০ জুলাই পর্যন্ত রেজিস্ট্রেশনের কাগজ পত্র জমা দেয়া যাবে।

জানা গেছে, দাখিল অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে শিক্ষার্থীদের কাছ থেকে মোট ৬৪ টাকা ফি নেয়া হবে। এরমধ্যে রেজিস্ট্রেশন ফি বাবদ নেয়া হবে ৪০ টাকা আর রেডক্রিসেন্ট ফি বাবদ নেয়া হবে ২৪ টাকা। কোন শিক্ষার্থী ৩১ মের পর রেজিস্ট্রেশন করলে বিলম্ব ফি হিসেবে নেয়া হবে ৫০টাকা। বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশনের ফরমপূরণে শিক্ষার্থীদের কাছ থেকে ১১৪টাকা নেয়া হবে।

জানা গেছে, নির্ধারিত ওয়েবসাইটে ইএসআইএফ পূরণ করে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে। দাখিল অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে শিক্ষার্থীদের জেডিসি পরীক্ষার বছর সর্বনিম্ন ১১ বছর হতে হবে।

বিজ্ঞপ্তিতে দাখিল ৮ম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হয়েছে। দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য বিজ্ঞপ্তিটি তুলে ধরা হল।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।