মহিলা কলেজে আপত্তিকর চলচ্চিত্র প্রদর্শন : তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাস রুমে প্রায় ৪০ মিনিট ধরে আপত্তিকর এক হিন্দি চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে। আর এই ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার দুপুরে কলেজের সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ওয়াজেদ কামালকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অপর সদস্যরা হলেন, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক সারোয়ার বিলকিছ জাহান, সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সম্পাদক মাহফুজুর রহমান সরকার এবং আইসিটি বিভাগের প্রধান শফিকুল ইসলাম। এছাড়া আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজুকে আইসিটি বিভাগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

কলেজের অধ্যক্ষ আব্দুল ওহাব চৌধুরী জানান, ওই ঘটনায় শনিবার দুপুরে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর কমিটিকে আগামী ১২ জানুয়ারির মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।  প্রতিবেদনের আলোকে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। ইতিমধ্যে আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজুকে আইসিটি বিভাগ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেল ৩টায় নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক প্র্যাকটিক্যাল ক্লাস শুরু হওয়ার কথা ছিল। ক্লাস শুরুর সময়েই আইসিটি বিভাগের সহকারী হাবিবুর রহমান রাজু ক্লাস রুমে বড় পর্দায় প্রজেক্টর চালু করে চলে যায়।

পরে ওই পর্দায় ভেসে উঠে সিক্সটিন নামের হিন্দি একটি চলচ্চিত্রের ভিডিও। যে চলচ্চিত্রটি চালু হয় সেটা মূলত ১৮ বছরের বেশি বয়সীদের জন্য প্রযোজ্য তথা প্রাপ্তবয়স্ক ছাড়া অন্যদের নিষিদ্ধ। ওই ক্লাস রুমে থাকা একাধিক শিক্ষার্থী জানায়, ৩টা থেকে ৩টা ৪০ মিনিট পর্যন্ত ছবিটি প্রদর্শন হয়। এসময় অনেক শিক্ষার্থীই লজ্জায় মাথা নিচু করে রাখেন। পরে ঘটনাটি গণমাধ্যমে প্রকাশিত হলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।