মন্ত্রী সম্মতি দিলেই ৬৮ হাজার শিক্ষক নিয়োগ

Image

নিজস্ব প্রতিবেদক,৮ মার্চ ২০২৩: ৬৮ হাজারের বেশি এমপিওভুক্ত শিক্ষক পদে নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল ইতোমধ্যে প্রস্তুত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আবেদন করা প্রার্থীদের শিগগিরই প্রাথমিক সুপারিশ করা হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির অনুমোদনক্রমে এ ফল প্রকাশ হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

আরো পড়ুন: এইচএসসি পরীক্ষা জুলাইয়ে নেয়ার পরিকল্পনা

তারা বলছেন, ফল প্রকাশে মন্ত্রী যেদিন সম্মতি দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে। মঙ্গলবার বিকেলে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান বিকেলে দৈনিক শিক্ষা বার্তাকে বলেন, ফল প্রস্তুতের কাজ শেষ করে ফেলেছে টেলিটক। এখন শুধু ততোটুকু কাজ বাকি আছে, যতোটুকু ফল প্রকাশের আগে প্রক্রিয়া হয়। মন্ত্রী মহোদয় যেদিন ফল প্রকাশের নির্দেশ দেবেন, সেদিন সিস্টেম রান করে সে কাজটুকু শেষ হবে। প্রতিটি শিক্ষক নিয়োগেই এ অংশের কাজ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের সময় করা হয়।

বিভিন্ন এমপিওভুক্ত স্কুল-কলেজের ৩১ হাজার ৫০৮ শিক্ষক এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬ হাজার ৮৮২ শিক্ষক নিয়োগে গত ডিসেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিলো এনটিআরসিএ। গত ২৯ ডিসেম্বর থেকে ওসব পদে আবেদন নেয়া শুরু হয়। ২৯ জানুয়ারি রাতে আবেদন করে ১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত ফি জমা দিতে পেরেছিলেন প্রার্থীরা। এ ৬৮ হাজার ৩৯০টি শিক্ষক পদে নিয়োগ পেতে প্রায় ১ লাখ ১ হাজার প্রার্থী আবেদন করেছেন বলে জানা গেছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।