ভিকারুননিসার শিক্ষকদের কোচিং-প্রাইভেট বন্ধের নির্দেশ

Image

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকদের প্রাইভেট-কোচিং বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে। ভিকারুননিসার শিক্ষকরা কোচিং-প্রাইভেট পড়াতে পারবেন না। এর ব্যত্যয় হলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) শিক্ষাপ্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের কোনো শিক্ষক প্রাইভেট-কোচিং করাতে পারবেন না। এর জন্য অফিস আদেশ জারি করা হয়েছে। কেউ কোচিং করালে তাকে কারণ দর্শানোর চিঠি দেওয়া হবে। উচ্চতর কমিটি ১০ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরো পড়ুন: যৌন হয়রানি: ভিকারুননিসার শিক্ষক মুরাদের ২ দিনের রিমান্ড

ছাত্রীদের যৌন হয়রানি করার অভিযোগে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর ক্যাম্পাসের এক জ্যেষ্ঠ শিক্ষককে সাময়িক বরখাস্ত ও গ্রেফতারের প্রেক্ষাপটে সৃষ্ট পরিস্থিতির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানটি তাদের শিক্ষকদের কোচিং ও প্রাইভেট বন্ধের নির্দেশ দিলো।

এদিকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার গণিত শিক্ষক মুরাদ হোসেন সরকারকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এর আগে সোমবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর কলাবাগানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় এক ছাত্রীর মা রাজধানীর লালবাগ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মুরাদ হোসেনের বিরুদ্ধে মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, বাদীর মেয়ে ভিকারুননিসা নূন স্কুলের আজিমপুর শাখার অষ্টম শ্রেণির ছাত্রী। তাকে পিলখানা রোডের একটি বাসায় শিক্ষক মুরাদ হোসেনের ব্যক্তিগত কোচিং সেন্টার ভর্তি করা হয়েছিল। কোচিংয়ে পড়ানোর সময় একাধিকবার ওই ছাত্রীকে ও তার আরও কয়েকজন সহপাঠীকে যৌন হয়রানি করেছেন ওই শিক্ষক।

উল্লেখ্য, এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের পক্ষ থেকে শিক্ষক মুরাদ হোসেনকে বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের দাবি উঠে। এরপর গতকাল সোমবার রাতে গভর্নিং বডির বৈঠকে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।