ভারত সিরিজে অধিনায়ক লিটন দাস

Image

ক্রীড়া ডেস্ক,২ ডিসেম্বর ২০২২: ইনজুরির কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন অধিনায়ক তামিম ইকবাল। তার জায়গায় ভারতের বিপক্ষে ওয়ানডেতে নেতৃত্ব দেবেন লিটন দাস। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাতে ১৫তম অধিনায়ক হিসেবে জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার গৌরব অর্জন করছেন লিটন। ২০২১ সালে নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেওয়ার অজ্ঞিতাও তার আছে। এই মুহূর্তে টেস্ট দলে সাকিব আল হাসানের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।
২৮ বছর লিটনের অভিষেক হয়েছে ২০১৫ সালে। সবমিলিয়ে ৫৭ ওয়ানডে খেলে তার রান ১ হাজার ৮৩৫। দারুণ ছন্দে থাকা লিটন আগামী রবিবার শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন। মূলত তামিমের কুঁচকির ইনজুরি লিটনের জন্য সুযোগ তৈরি করে দিয়েছে।

আরো পড়ুন: স্পেনকে হারিয়ে শেষ ষোলোয় এশিয়ার পরাশক্তি জাপান

লিটনকে অধিনায়ক করা নিয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘লিটন দলের অন্যতম অভিজ্ঞ খেলোয়াড় এবং নেতৃত্বের গুণাবলীও তার আছে। তার ক্রিকেটীয় দৃষ্টিভঙ্গিও দারুণ। চোটের কারণে আমাদের তামিমকে হারাতে হয়েছে, যা খুবই দুঃখজনক। তামিমের অধিনায়কত্বে বাংলাদেশ গত কয়েক বছর অসাধারণ কিছু ক্রিকেট খেলেছে এবং এই ফরম্যাটে তিনি আমাদের সবচেয়ে সফল ব্যাটার। তাকে মিস করবো। আর লিটনেরও অধিনায়কত্ব করার গুণাবলী রয়েছে। অধিনায়ক হিসেবে সে ভালো কিছুই করবে।’

এদিকে পিঠের চোটে প্রথম ওয়ানডে খেলতে না পারলেও তাসকিনকে ওয়ানডে স্কোয়াডে রাখা হয়েছে। যদিও বাড়তি হিসেবে যুক্ত করা হয়েছে শরিফুল ইসলামকে।

বাংলাদেশ ওয়ানডে দল

লিটন কুমার দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত, কাজী নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।