ভারতের টেস্ট ও ওয়ানডে দল ঘোষনা-বাদ পূজারা

Image

বুড়োদের ভারে ভারাক্রান্ত ভারতের টেস্ট দল। ওই বুড়োর তালিকায় রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা ও আজিঙ্কা রাহানের নাম ছিল। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল থেকে বাদ পড়েছেন কেবল তিনে ব্যাটিং করা পূজারা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের দলে রিজার্ভ বেঞ্চে ছিলেন ঋতুরাজ গাইকোয়াড। বিয়ের কারণে ছুটি নেওয়ায় তার জায়গায় নেওয়া হয়েছিল জশস্বী জয়সাওয়ালকে। ক্যারিবীয়দের বিপক্ষে টেস্টে তাদের দু’জনকেই নেওয়া হয়েছে মূল দলে। সঙ্গে মুকেশ কুমার, নভদীপ সাইনি জায়গা পেয়েছেন।

দুই ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। ওই সিরিজের জন্যও দল ঘোষণা করেছে বিসিসিআই। ওয়ানডে দলে আছেন গাইকোয়াড, সানজু সামসন ও মুকেশ কুমার।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঋতুরাজ গাইকোয়াড, বিরাট কোহলি, জশস্বী জয়সাওয়াল, আজিঙ্কা রাহানে, কেএস ভারত, ইশান কিশান, রবিশচন্দন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট, নভদীপ সাইনি।

ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, ঋতুরাজ গাইকোয়াড, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সানজু সামসন, ইশান কিশান, হার্ডিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জয়দেব উনাদকাত, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, মুকেশ কুমার।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।