বুটেক্সে রেকর্ড সর্বনিম্ন পরীক্ষার্থী নিয়ে হতে যাচ্ছে ভর্তি পরীক্ষা

Image

বাংলাদেশে টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স)-এর ২০২২-২৩ শিক্ষাবর্ষের জন্য বিগত কয়েক বছরের রেকর্ড সর্বনিম্ন পরিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ভর্তি পরিক্ষা।

আগামী ১৬ জুন অনুষ্ঠিত হতে যাওয়া ভর্তি পরিক্ষার জন্য চূড়ান্ত আবেদন করেছে মাত্র ৪৫৬৩ জন শিক্ষার্থী। এর আগে সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে ৬০১৩ জনের মেধাতালিকা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রাথমিক আবেদনের ১৩৫৫৬ জনের মধ্য থেকে বাছাই করে প্রকাশ করা হয় এই মেধাতালিকা। যেটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাবেরি মজুমদার।

শুধুমাত্র বুটেক্স ক্যাম্পাসেই পরিক্ষা অনুষ্ঠিত হবে এই মর্মে, মাত্র ৬ হাজার জন শিক্ষার্থীকে ভর্তি পরিক্ষার সুযোগ দেওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যা অন্যান্য বারের তুলনায় প্রায় অর্ধেকের কাছাকাছি।

৬ হাজার জন শিক্ষার্থী পূরণ করার লক্ষ্যে আর কোনো তালিকা প্রকাশ করা হবে কিনা প্রশ্নের জবাবে রেজিস্ট্রার বলেন ” এখন পর্যন্ত এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।প্রাথমিক মেধাতালিকার মধ্য থেকে যারা লিখিত পরিক্ষার জন্য আবেদন করেছে তারাই শুধু পরিক্ষা দেওয়ার সুযোগ পাবে”।

এর আগে ২৪ মে, প্রাথমিক আবেদনকারী ১৩৫৫৬ জনের মধ্য থেকে ৬০১৩ জনের তালিকা প্রকাশ করা হয়। তালিকাভুক্তদের মধ্যে থেকে ১০ জুন পর্যন্ত চলতে থাকা পরবর্তী চূড়ান্ত ধাপের জন্য ৪৫৬৩ জন শিক্ষার্থী আবেদন সম্পন্ন করে।

উল্লেখ্য, আগামী ১৬ জুন, রোজ শুক্রবার ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হলেও এর ফল প্রকাশ করা হবে ২৬ জুন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।