চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান মেলা ১৫ জুন

Image

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সায়েন্টিফিক সোসাইটির উদ্যোগে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বায়োজিন কসমেসিউটিক্যালস প্রেজেন্টস ‘চিটাগং সায়েন্স কার্নিভ্যাল ৩.০’।

১৫ জুন সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ও অনুষদের সামনে দিনব্যাপী বিভিন্ন সেগমেন্টে এ বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হবে।

আরো ড়ুন: বুটেক্সে রেকর্ড সর্বনিম্ন পরীক্ষার্থী নিয়ে হতে যাচ্ছে ভর্তি পরীক্ষা

সোমবার (১২ জুন) দুপুর ২টায় চবি সাংবাদিক সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিষয়টি জানান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টফিক সোসাইটির উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ আল-ফোরকান ও অধ্যাপক ড. লায়লা খালেদা আঁখি।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিজ্ঞান মেলার স্পন্সর বায়োজিন কসমেসিউটিক্যালস চট্টগ্রাম ব্রাঞ্চ ম্যানেজার শোমেন আচার্য। সিইউএসএসের সভাপতি মিনহাজুর রহমান শিহাব, সহ-সভাপতি সৈয়দ জাওয়াদ হোসেন এবং সাধারণ সম্পাদক আব্দুল মুহাইমেন জামিল ওয়াসি।

বিজ্ঞান মেলায় প্রধান অতিথি হিসেবে থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার, প্রধান বক্তা চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাঈল ধান, বিশেষ অতিথি চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে এবং বিভিন্ন অনুষদের ডিন ও পরিচালকরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠান উদ্বোধন করবেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী। দুই পর্বে অনুষ্ঠেয় এ মেলার প্রথম পর্বে থাকবে উদ্বোধনী পর্ব, আলোচনা সভা, বিভিন্ন সেগমেন্ট প্রদর্শনী ও বিচারকাজ পরিচালনা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।