বিরূপ মন্তব্য পেলে শিক্ষকদের চূড়ান্ত সুপারিশ বাতিল

Image

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ২৭ হাজার ৭৪ জনকে নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়েছে। তবে ভেরিফিকেশনে বিরূপ মন্তব্য পেলে চূড়ান্ত সুপারিশ বাতিল করা হবে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিচাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়। এতে স্বাক্ষর করেন উপসচিব সুহেল মাহমুদ।

আরো পড়ুন: শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ পাওয়া শিক্ষকদের যোগদান শুরু

নির্দেশনায় বলা হয়েছে, ৪র্থ গণবিজ্ঞপ্তির পরম্পরায় এনটিআরসিএ কর্তৃক প্রাথমিকভাবে নির্বাচিত ২৭,৭৫৪ (সাতাশ হাজার সাতশত চুয়ান্ন) জন প্রার্থীকে নিয়োগ সুপারিশ প্রদানের জন্য মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হয়। এই পর্যায়ে মহামান্য হাইকোর্ট বিভাগে রিট পিটিশন নং ৯২৮৫/২০২৩ এ স্ট্যে আদেশ (Stay Order) হয়। উক্ত আদেশ ভ্যাকেট করার জন্য এনটিআরসিএ কর্তৃক আপীল বিভাগে আবেদন করা হয়। সিভিল পিটিশন ফর লিভ টু আপীল ২৭৯৬/২০২৩ দায়ের হয়। এতে রিট পিটিশন নং-৯২৮৫/২০২৩ এর আদেশটি ০৮ সপ্তাহের জন্য স্থগিত হয়।

এতে বলা হয়, মহামান্য সুপ্রীম কোর্টে আপীল বিভাগের উপরোক্ত আদেশ প্রতিপালনার্থে, সমগ্র দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক সংকট দূরীকরণে ৪র্থ গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পুলিশ/ নিরাপত্তা ভেরিফিকেশন চলমান অবস্থায় নিম্নোক্ত শর্তে এনটিআরসিএ কর্তৃক অস্থায়ী ভিত্তিতে নিয়োগ সুপারিশ প্রদানের নির্দেশক্রমে অনুমতি প্রদান করা হলো।

শর্তসমূহ:

নিয়োগ সুপারিশপ্রাপ্ত কোনো শিক্ষকের ব্যাপারে সংশ্লিষ্ট এজেন্সি কর্তৃক ভেরিভিকেশনে কোনো বিরুপ মন্তব্য/ আপত্তি উত্থাপিত হলে অবিলম্বে উক্ত সুপারিশপত্র বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট প্রার্থীকে চাকরি থেকে অব্যাহতি প্রদান করতে হবে।

প্রার্থীর পুলিশ/ নিরাপত্তা ভেরিফিকেশন বিরূপ মন্তব্য পাওয়া গেলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) মন্ত্রণালয়কে অবহিত করবে এবং বিরূপ মন্তব্যসম্পন্ন শিক্ষককে অব্যাহতি দেয়ার জন্য সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে ও প্রার্থীকে জানাবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।