বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ

Image

ডেস্ক,৬ ডিসেম্বর ২০২১ঃ
বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) তে ২০২০-২১ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। ৮ ডিসেম্বর থেকে প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শুরু হবে।

আরো পড়ুনঃ

সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ভেরিফিকেশন নিয়ে এনটিআরসিএর জরুরি বিজ্ঞপ্তি

সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড.মোঃ ছাদেকুল আরেফিন এক সংবাদ সম্মেলনের মাধ্যেমে এ মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

আরো পড়ুনঃ প্রতিমন্ত্রী মুরাদ হাসানের একটি ফোনালাপ সোশ্যাল মিডিয়ায় ফাঁস

এতে ক ইউনিটে প্রথম হয়েছেন ইফতেসাম মাহমুদ আবিদ। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৬.৫০। সাবজেক্ট পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, দ্বিতীয় হয়েছে মুজাদ্দিদ মেহরাব। জিএসটি মার্ক ৬৪.৫০, সাবজেক্ট পেয়েছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং তৃতীয় হয়েছেন সাবিনা ইয়াসমিন মিতু। তাঁর জিএসটি মার্ক ছিল ৬৪.২৫। সাবজেক্ট পেয়েছে রসায়ন।

বি ইউনিটে প্রথম হয়েছেন মোঃ কামরুল ইসলাম। জিএসটি মার্ক ছিল ৮৩.২৫, সাবজেক্ট পেয়েছেন আইন, দ্বিতীয় হয়েছেন আল ব্রাইট বাড়ুই। জিএসপি মার্ক ছিল ৮১.২৫। এবং তৃতীয় হয়েছেন মোঃ ইয়াসির আরাফাত। ৮১ জিএসটি মার্ক। সাবজেক্ট পেয়েছেন ইংরেজি।

সি ইউনিটে প্রথম হয়েছেন ফারহানা খানম (৭৯.৫ জিএসপি মার্ক), দ্বিতীয় হয়েছেন খান মোঃ সাজিদ হাসান রেজা (৭৮.৭৫) এএবং তৃতীয় হয়েছেন মরিুজ্জামান ইমন (৭৭.২৫)।

সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সামাজিক বিজ্ঞান অনুষদে ডিন প্রফেসর ড. মোঃ মুহসিন উদ্দীন, ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রাহাত হোসেন ফয়সাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান শরীফা উম্মে শিরিনা,কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মনজুর আহমেদসহ প্রমুখ।

উল্লেখ্য এবছর মোট আবেদন ছিলো ৩৫,৭৯২ জন। তন্মধ্যে ‘ক’ ইউনিটে ২০,৫৬৮, ‘খ’ ইউনিটে ৯৩২২, ‘গ’ ইউনিটে ৫৯০২ জন। সবচেয়ে বেশি আবেদন করেছে যথাক্রমে ঢাকা বোর্ড থেকে ১০,৬৬৯, যশোর বোর্ড থেকে ৭,৭২৫, রাজশাহী বোর্ড থেকে ৪,০৪৭ জন শিক্ষার্থী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।