বছরে চারবার শিক্ষক নিয়োগের ব্যবস্থা নিতে নির্দেশ শিক্ষামন্ত্রীর

বছরে চারবার শিক্ষক নিয়োগের

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে বছরে অন্তত চারবার শিক্ষক নিয়োগের ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। শিক্ষকসংকট মেটাতে এমন নির্দেশনা দিয়েছেন তিনি। সোমবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর বেসরকারি নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ে মতবিনিময় সভায় এ নির্দেশনা দেন শিক্ষামন্ত্রী।

এনটিআরসিএর চেয়ারম্যান মো. সাইফুল্লাহিল আজমসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে এ সভা হয়। পরে শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ সময় শিক্ষক নিয়োগকে ত্বরান্বিত করতে এমপিও নীতিমালায় সংশোধনের প্রয়োজন হলে সে বিষয়ে সুপারিশ করতে আহ্বান জানান মন্ত্রী।

আরো পড়ুন: ‘শরীফ থেকে শরীফা’ গল্প নিয়ে নতুন যে সিদ্ধান্ত নিল শিক্ষা মন্ত্রণালয়

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় এনটিআরসিএর নিবন্ধ পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ হয়। সভায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষকদের পেশাগত মান বৃদ্ধি ও প্রশিক্ষণসহ কাউকে যদি ক্ষমতায়ন করতে হয়, তা করতে হবে এনটিআরসিএকেই।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, সব শিক্ষা বোর্ড, জাতীয় পাঠ্যক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডসহ (এনসিটিবি) সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে এনটিআরসিএর সক্ষমতা বৃদ্ধি করা প্রয়োজন বলে মনে করেন শিক্ষামন্ত্রী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।