ফেসবুকে ‘সরকারবিরোধী পোস্ট’ দেয়া সেই শিক্ষা কর্মকর্তাকে বদলি

Image

চট্টগ্রাম প্রতিনিধি | ১০ সেপ্টেম্বর, ২০২২: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগের পর চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অজন্তা ইসলামকে বদলি করা হয়েছে।

গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক রূপক রায় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাঁকে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলায় বদলি করা হয়। তবে প্রজ্ঞাপনে বদলির কোনো কারণ উল্লেখ করা হয়নি। নিজ সহকর্মেীদের কাছে অজন্তা একজন মাদকসেবী হিসেবে পরিচিত।

এর আগে গত সোমবার ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুনের কাছে উপজেলা, পৌরসভা ও বিভিন্ন কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের স্বাক্ষরে একটি লিখিত অভিযোগ দেন।

ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন সময় সরকারবিরোধী পোস্ট করতেন। সর্বশেষ গত বৃহস্পতিবার ‘শুভ জন্মদিন বিএনপি’ লিখে ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্ট করেন তিনি। এরপরই সরকার দলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতা-কর্মীরা এর প্রতিবাদ জানান।

ছাত্রলীগের অভিযোগে বলা হয়, একজন সরকারি কর্মকর্তা হয়েও তিনি নিয়মিত ফেসবুকে সরকারবিরোধী পোস্ট করেন। সরকারি নীতিমালা ভঙ্গ করায় তাঁকে বদলি ও বরখাস্তের দাবি জানাচ্ছে ছাত্রলীগ।

ইউএনও মোহাম্মদ মামুন বলেন, ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে তিনি একটি লিখিত অভিযোগ পেয়েছেন। বদলির কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘এটা তো মিনিস্ট্রি (মন্ত্রণালয়) থেকে করেছে, বদলি তো আমরা করি নাই। যারা বদলি করেছে, তারাই জানবে।’

এ বিষয়ে শিক্ষা কর্মকর্তা অজন্তা ইসলাম বলেন, ‘আমাকে কেন বদলি করা হলো, সেটা আমিও জানতে চাই। আমি ফেসবুকে অনেক পোস্ট করেছি, ঠিক কোন পোস্টের কারণে আমাকে বদলি করা হলো, সেটা আমার জানা নাই। তবে ছাত্রলীগের নেতা-কর্মীদের দাবি, তাঁরাই আমাকে বদলি করিয়েছেন। কিন্তু প্রজ্ঞাপনে কোনো কারণ উল্লেখ নেই।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।