ফের সাধারণ ছুটির ঘোষণা আসছে যেসব এলাকায়

shikkha_barta

নিজস্ব প্রতিবেদক,১৪জুন:

সরকারি অফিস ১৫ জুন পর্যন্ত সীমিত পরিসরে খোলার যে ঘোষণা দিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ, সে সময়সীমা আরও বাড়ছে। জানা গেছে, আজ রবিবার অথবা আাগামীকাল সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হতে পারে। মন্ত্রিপরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস সাংবাদিকদেরকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন। সে সিদ্ধান্ত জানানোর দায়িত্ব মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের।

আর জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের জানিয়েছেন, সাধারণ ছুটি নতুন করে বাড়ানো হবে না। এখন যেভাবে চলছে, সেভাবেই চলবে বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে এলাকভিত্তিক লকডাউনের পরিকল্পনা বাস্তবায়নে যেসব এলাকা রেড জোনে থাকবে সেখানকার সরকারি-বেসরকারি চাকরিজীবীরা সাধারণ ছুটি পাবেন। এলাকাভিত্তিক লকডাউন করা নিয়ে দফায় দফায় বৈঠকও করছেন সংশ্লিষ্টরা।

জানা গেছে, গত শুক্রবার একাধিক মন্ত্রী ও মেয়রের মধ্যে ডিজিটাল বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এছাড়া ইয়েলো ও গ্রিন জোনে স্বাস্থ্যবিধি মেনে সরকারি অফিস খোলা থাকবে। সীমিত পরিসরে গণপরিবহনও চলবে। তবে রেড জোনে সাধারণ ছুটি ঘোষণার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়নি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, যা যেমন চলছে, সব সেভাবেই চলবে। নতুন ছুটি ঘোষণা করা হবে না। রেড জোনে থাকা এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।