প্রাথমিক শিক্ষক বদলি।। চার শিক্ষকের পদ নিশ্চিত না হলে প্রতিস্থাপন নয়

Image

নিজস্ব প্রতিবেদক,২৯ জুলাই ২০২৩: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যেসব শিক্ষকের প্রতিস্থাপন সাপেক্ষে বদলির আদেশ জারি হয়েছে তাদের বর্তমান বিদ্যালয়ে সৃষ্ট পদসহ চার শিক্ষকের পদ নিশ্চিত করতে হবে। এটি না হলে ওই শিক্ষককে অবমুক্ত করা যাবে না।

শনিবার (২৮ জানুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেশের সকল উপজেলা শিক্ষা অফিসারের কাছে পাঠানো হয়েছে।

আরো পড়ুন: পাঠ্যবইয়ে ভুল, বরাদ্দ নেই সংশোধনের

অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘অনলাইন শিক্ষক বদলি কার্যক্রম গত ৩ জানুয়ারি থেকে শুরু হয়ে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বর্ণিত বদলি কার্যক্রমে যেসব শিক্ষকগণের প্রতিস্থাপন সাপেক্ষে বদলির আদেশ জারি করা হয়েছে তাদের বর্তমান কর্মরত বিদ্যালয়ে সৃষ্ট পদসহ চারজন শিক্ষক নিশ্চিত করা সাপেক্ষে অবমুক্ত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের একই উপজেলার মধ্যে বদলি শুরু হয় ৩ জানুয়ারি, যা চলে ৮ জানুয়ারি পর্যন্ত। ২ জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়, গত বছরের ১৫ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত  অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে একই উপজেলার মধ্যে বদলির আবেদন গ্রহণ করা হয়। পরবর্তীতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত)-২০২২ জারি হওয়ায় একই উপজেলায় দ্বিতীয় দফা অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের একই উপজেলার মধ্যে বদলির আবেদন মঙ্গলবার (৩ জানুয়ারি) থেকে ৮ জানুয়ারি পর্যন্ত চালু থাকবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।