প্রাথমিক শিক্ষক ও ছাত্রছাত্রীদের কালো ব্যাচ ধারণ

Image

নিজস্ব প্রতিবেদক,৬ নভেম্বর ২০২১

প্রাথমিকের শ্রেণিকক্ষে শিক্ষক শিক্ষার্থীর বুকে প্রতিবাদি কালো ব্যাচ ধারণ করেছে । শনিবার রাজধানীর সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এমন ঘটনায় ঘটেছে।

আরো খবর: সড়কে ঝরলো প্রাথমিক শিক্ষকের প্রাণ

বিদ্যালয়ের শিক্ষকরা বলছেন, গোপালগঞ্জ সদরে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়ের হাতে প্রধান শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ জানাতেই শিক্ষক-শিক্ষার্থীরা কালো ব্যাজ পরে ক্লাসে অংশগ্রহণ করেছেন। এসময় শিক্ষক নির্যাতনে অভিযুক্ত সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র রায় এবং গোপালগঞ্জের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনন্দ কুমার সাহাকে শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

জানা গেছে, এর আগে গত ৩ অক্টোবর ও ৫ অক্টোবর গোপলগঞ্জ সদর উপজেলার ২৮ নং উরফি বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ কান্তি বিশ্বাসকে মারধর করা হয়। ভুক্তভোগী প্রধান শিক্ষকের অভিযোগ উন্নয়ন কাজের টাকার ভাগ না পেয়ে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার গৌতম চন্দ্র রায় ও স্কুলের সভাপতির লোকজন তাকে মারধর ও লাথি মেরেছেন। শিক্ষক মনোজ কান্তি বিশ্বাস আরও অভিযোগ করেছেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনন্দ কিশোর সাহা ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা দুইজনই টাকার ভাগ চেয়েছেন। পরে, নির্যাতনের শিকার শিক্ষককে বরখাস্ত করা হয়। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে প্রাথমিক শিক্ষকদের সংগঠনগুলো।

এ বিষয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতা আনিছুর রহমান বলেন, শিক্ষকের মর্যাদা সমুন্নত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। শিক্ষকদের ন্যায্য দাবি আদায়ে ও শিক্ষকের মর্যাদা রক্ষার্থে বদ্ধ পরিকর। প্রধান শিক্ষক মনোজ কান্তিকে লাঞ্ছিতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে। শিক্ষক মর্যাদার জয় হবেই।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।