প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ উদ্বোধন

কুমিল্লা: তিন শতাধিক শিক্ষার্থীদের মাংস খিচুড়ি খাওয়ানের মাধ্য দিয়ে কুমিল্লার দাউদকান্দির আদমপুরে চালু করা হয়েছে ‘মিড ডে মিল’।

শনিবার (৩০ জুলাই) দুপরে উপজেলার আদমপুর পুঠিয়া সিসিডিএ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ এর উদ্বোধন করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়ের সহ-সভাপতি জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষি ও পরিবেশ সংগঠক অধ্যাপক মতিন সৈকত।

এসময় অধ্যাপক মতিন সৈকত বলেন, ‘মিড ডে মিল’ শিক্ষার্থীদের জন্য অনেক উপকারি। শিক্ষার্থীদের স্কুলে শতভাগ উপস্থিতি নিশ্চিত করা, সুস্থ্যতা এবং ভাল ফলাফলের জন্য এই কর্মসূচি প্রয়োজন। তাই প্রতিটি স্কুলেই  নিয়মিত এ কার্যক্রম চালু রাখা জরুরি। আর এজন্যে চাই এলাকাবাসীর সযোগিতা। সহযোগিতা পেলেই কেবল নিয়মিত ভাবে এই কর্মসূচি চালিয়ে রাখা সম্ভব। সমাজের প্রতিটি সচেতন নাগরিকদের এ জন্যে এগিয়ে আসতে হবে।

এ সময় উপস্থিতি ছিলেন সিসিডিএ স্কুলেরে প্রধান শিক্ষক রহিমা আক্তার, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল লতিফ। কর্মসূচি পর্যবেক্ষণ এর জন্য উপস্থিতি ছিলেন কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সধারণ সম্পাদক কামরুল হাসান ভূইয়া। প্রাথমিক শিক্ষক সমিতির দাউদকান্দি উপজেলার সভাপতি সেলিম মিয়া সরকার, বেলানগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, দৌলদপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদিন প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।