প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগের নামে প্রতারণা

Image

নিজস্ব প্রতিবেদক,৩১ জানুয়ারী ২০২৩: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি পদে নতুন জনবল সংগ্রহ স্থগিত থাকলেও এ পদে নিয়োগের নামে প্রতারণা চলছে। ভুয়া চিঠি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে এ পদে নিয়োগ নিয়ে একটি চক্র অপপ্রচার চালাচ্ছে।

নিয়োগের প্রলোভনে প্রার্থীদের কাছ থেকে নেয়া হচ্ছে টাকা। অনেক সময় প্রাইমারি স্কুলের দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগের ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে ঘুষ আদায় করা হচ্ছে।

বিষয়টি নজরে এসেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের। কর্মকর্তারা বলছেন, অধিদপ্তরের একজন কর্মকর্তার স্বাক্ষর জাল করে এ প্রতারণা করা হচ্ছে। গাইবান্ধা, জয়পুরহাট, নীলফামারীসহ বেশ কয়েকটি জেলার এ ধরণের প্রতারণা চলছে। অনেক সময় প্রার্থীদের ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। তবে, এরসঙ্গে কারা জড়িত তা নিশ্চিত হতে পারেনি অধিদপ্তর। অধিদপ্তরের পক্ষ থেকে এ প্রতারণা ঠেকানোর ব্যবস্থা নিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানতে চাইলে অধিদপ্তরের প্রশাসন শাখার সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা ও হাইকোর্টের স্থগিতাদেশ থাকায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি নিয়োগ বা জনবল সংগ্রহের সুযোগ নেই। কিন্তু তারপরও কেউ কেউ এ নিয়োগ নিয়ে গুজব ছড়িয়ে প্রতারণা চালাচ্ছে। তারা আমাদের একজন পরিচালক মহোদয়ের স্বাক্ষরজাল করে একটি ভুয়া আদেশ তৈরি করেছেন। যা দেখিয়ে নিয়োগের প্রলোভন দেখানো হচ্ছে। অনেক সময় ভুয়া নিয়োগপত্র ইস্যু করে প্রার্থীদের টাকা হাতিয়ে নেয়া হচ্ছে বলে আমরা জানতে পেরেছি।

তিনি আরও বলেন, গাইবান্দা, জয়পুরহাট, নীলফামারীসহ কয়েকটি এলাকায় এভাবে প্রতারণা চলছে। তবে, এখনো আমরা এ ঘটনায় জড়িত কাউকে সুনির্দিষ্টভাবে শনাক্ত করতে পারিনি। তবে, গুজবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।